জাতীয়করণের তালিকায় নন এমপিও স্কুল রায়গঞ্জে প্রতিবাদ
জাতীয়করণের তালিকায় নন এমপিও স্কুল রায়গঞ্জে প্রতিবাদ
রায়গঞ্জে একটি নন এমপিও মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য তালিকাভুক্ত হয়েছে। এ খবরে এলাকায় চরম অসন্তোষ বিরাজ করছে। নীতিমালা বহির্ভূতভাবে উক্ত তালিকা প্রকাশের প্রতিবাদে রায়গঞ্জ উপজেলা সচেতন নাগরিক সমাজ বিক্ষোভ সমাবেশ করেছেন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রায়গঞ্জ সদরের চৌরাস্তা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালনের পর নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশে করেন।

সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক ধানগড়া ইউপি চেয়ারম্যান ফিরোজ উদ্দিন খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ধানগড়া ইউপি চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম মাসুম, চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ঝন্টু, ব্রহ্মগাছা ইউপি চেয়ারম্যান গোলাম সরোয়ার লিটন, নলকা ইউপি চেয়ারম্যান আবু বক্কার সিদ্দিক, মানবাধিকার কমিশন রায়গঞ্জ শাখার সাধারণ সম্পাদক ড. গোলাম মোস্তফা, ইউপি সদস্য গাজী আব্দুল হামিদ সরকার প্রমুখ।

বক্তাগণ বলেন, নন এমপিও, ভৌত অবকাঠামোবিহীন ও যোগাযোগ দুরূহ একটি বিদ্যালয়। যা জাতীয়করণ শতভাগ নীতিমালা বহির্ভূত। বিদ্যালয়টির শিক্ষার্থীর সংখ্যা মাত্র ১১১ জন। ঐ বিদ্যালয়ের বিগত পাবলিক পরীক্ষাসমূহে উল্লেখযোগ্য কোনো ফলাফলও নেই। তারা জাতীয়করণের তালিকা থেকে অনুপযুক্ত বিদ্যালয়টির নাম বাদ দিয়ে উপজেলার উপযুক্ত বিদ্যালয়কে বাছাই করে তা জাতীয়করণের জোর দাবি জানান। সমাবেশে এলাকার জনসাধারণ ও রায়গঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা অংশগ্রহণ করেন। তারা আন্দোলনে একাত্মতা ঘোষণা করে সকল দোকান পাট বন্ধ রাখেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন