কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন অব্যাহত
ইত্তেফাক ডেস্ক২৭ জুলাই, ২০১৬ ইং
কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলন অব্যাহত
১৯৯টি কলেজ জাতীয়করণের তালিকায় নাম না উঠা এবং কলেজ জাতীয়করণের দাবিতে বিভিন্ন স্থানে আন্দোলন অব্যাহত রয়েছে। খবর ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের।

কুমিল্লার নিমসার জুনাব আলী

কলেজে মানববন্ধন-বিক্ষোভ

কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বস্থ নিমসার জুনাব আলী কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, কুমিল্লা শহর থেকে ১৬ কি.মি দূরে পাঁচটি উপজেলার মিলনস্থলে ১৯৭২ সালে নিমসার জুনাব আলী কলেজ প্রতিষ্ঠা করা হয়। এ কলেজে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী ও প্রায় অর্ধশত শিক্ষক-কর্মচারী রয়েছে।

ঘাটাইলে জিবিজি কলেজের

শিক্ষক-শিক্ষার্থীদের সড়ক অবরোধ

উত্তর টাঙ্গাইলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঘাটাইলের জিবিজি কলেজে জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী। গত বুধবার সকালে উপজেলা পরিষদের সামনে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে এ মানববন্ধন করা হয়। ১৯৬৯ সালে সাত একর জমির মধ্যে প্রতিষ্ঠিত জিবিজি কলেজ। কলেজটিতে বর্তমানে ডিগ্রি অনার্স ও মাস্টার্স কোর্স চালু আছে। শিক্ষার্থীর সংখ্যা চার হাজারের অধিক।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন