সংবাদ সংক্ষেপ
২৭ জুলাই, ২০১৬ ইং
দিনাজপুর হাবিপ্রবিতে মত্স্য সপ্তাহ পালিত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর দিনাজপুর নানা কর্মসূচির মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মত্স্য সপ্তাহ পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো. রুহুল আমিনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে নিয়ে ভিসি ক্যাম্পাসের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

মত্স্য বিজ্ঞান অনুষদের ডীন ড. মোহাম্মদ ফেরদৌস মেহবুবের সভাপতিত্বে আলোচনা সভায় ভিসি প্রফেসর মো. রুহুল আমিন প্রধান অতিথির বক্তব্য রাখেন। ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. কামাল উদ্দিন সরকার ও ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান ড. ইমরান পারভেজ বক্তব্য রাখেন।

এনায়েতপুরে দুই মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা সিরাজগঞ্জের এনায়েতপুরে দুই মাদক ব্যবসায়ীর ৯ মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এরা হলেন থানার খোকশাবাড়ি গ্রামের আব্দুস ছামাদের ছেলে মাদক ব্যবসায়ী কোমেদ আলী (৩৪) এবং আজুগড়া গ্রামের করিম মণ্ডলের ছেলে নুর ইসলাম (৩২)। মঙ্গলবার সকালে এদের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার সাইফুল হাসানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত এই শাস্তি দেন। এনায়েতপুর থানার ওসি রাশেদুল হাসান বিশ্বাস জানান, মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযান চালানোর অংশ হিসেবে সোমবার রাতে এনায়েতপুর থানার ওসি তদন্ত আব্দুল হালিম ও এসআই মাহিদুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে খোকশাবাড়ি গ্রামের মাদক ব্যবসায়ী কোমেদ আলীকে এবং আজগড়ার নুর ইসলামকে গাজা সেবনরত অবস্থায় আটক করা হয়। পরে তাদের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার সাইফুল হাসানের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ৯ মাস করে কারাদণ্ড প্রদান করে। পরে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়।

সৈয়দপুরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংকিং সেবা নিয়ে গ্রাহকদের আরো উন্নততর সেবা প্রদান করতে সোমবার দুপুরে নীলফামারীর সৈয়দপুরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখার উদ্বোধন করা হয়েছে। ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলী উদ্বোধন করেন। এ নিয়ে সৈয়দপুর উপজেলা শহরে ব্যাংকের শাখা দাঁড়াল ২৫টি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা খায়ের, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সৈয়দপুর শাখার ব্যবস্থাপক মো. নুর-ই-আলম সিদ্দিক, নীলফামারী চেম্বার অব কমার্স-এর সহ-সভাপতি আফতাব আলম জুবায়ের, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. ইমতিয়াজ, হাজী মো. ইউসুফ, হাজী মো. করিম, আলহাজ মো. আলতাফ হোসেন, আলহাজ আওরঙ্গজেব, তানভীর আহমেদ, পৌর মেয়র মো. আমজাদ হোসেন সরকারের পক্ষে কাউন্সিলর কনিকা রাণীসহ তিনজন সংরক্ষিত কাউন্সিলরসহ বিপুল সংখ্যক গ্রাহক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সাঘাটায় বন্যা দুর্গতদের মাঝে চাল বিতরণ

সাঘাটা (গাইবান্ধা) সংবাদদাতা গাইবান্ধার সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের চিনিরপটল ও খামারপবনতাইড় গ্রামের বন্যাদুর্গত ৫শ’ ২ পরিবারের মাঝে গত সোমবার সন্ধ্যায় জি আর-এর ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউজ্জামান ভুঁইয়া সাঘাটা ডিগ্রি কলেজ মাঠ হতে এ চাল বিতরণ উদ্বোধন করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিঠুন কুন্ড, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, সাঘাটা প্রেসক্লাব সভাপতি জয়নুল আবেদীন ও ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

মাগুরায় হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন

মাগুরা প্রতিনিধি মঙ্গলবার মাগুরায় আজিজার রহমান হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এ ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ  দেওয়া হয়েছে। এ মামলায় ১৭ জন আসামিকে খালাস দেওয়া হয়েছে । মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১৭ মার্চ  জেলার মহম্মদপুর উপজেলার তেলি পুকুর গ্রামের মসজিদের ইমামকে টাকা দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে নামাজ শেষে আসামিরা আজিজার রহমানকে আক্রমণ করে আহত করে এবং হাসপাতালে তার  মৃত্যু হয়। নিহত আজিজার রহমানের ভাই লুত্ফুল খবির বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণ গ্রহণে আদালত ওই আদেশ দেয়।

আড়াইহাজারে ভূমি খসড়া কর্মশালা

গোপালদীবাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা আড়াইহাজারে ভূমি খসড়া জোনিং ম্যাপ যাচাইকরণ কর্মশালা গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এসএম নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজালাল মিয়া, প্রকল্প কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন, আঃ সাত্তার, ইউপি চেয়ারম্যান আবু তালেব মোল্ল­া, সাইফুল ইসলাম স্বপন, ভিপি সিরাজুল ইসলাম, শহিদুল ইসলাম নুরু, নাজিম উদ্দিন মোল্ল­া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম ভুঁইয়া, নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোরশেদ আলম ও আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ প্রমুখ। দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন দফতরের প্রধান, ইউপি চেয়ারম্যানগণ অংশ নেন।

সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদের জঙ্গিবাদ বিরোধী সভা

সদরপুর (ফরিদপুর) সংবাদদাতা ফরিদপুরের সদরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে গতকাল মঙ্গলবার সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা অনুষ্ঠিত হয়।  মুক্তিযোদ্ধা সংসদে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আব্দুল গফ্ফার মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সদরপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমান। এ সময় বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন মিয়া, সাংগঠনিক কমান্ডার আব্দুল জলিল হাওলাদার, ডা. মো. মহিউদ্দিন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. রফিক উদ্দিন মিয়া, আব্দুস সালাম মিয়া, মো. মজিবর রহমান মাতুব্বর, আব্দুর রউফ মিয়া ও আব্দুল মজিদ মিয়া প্রমুখ। পরে মুক্তিযোদ্ধা সংসদের এক সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।

নাঙ্গলকোটে নাশকতা বিরোধী সমাবেশ

নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা কুমিল্লার নাঙ্গলকোটে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা বিরোধী ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশ গতকাল মঙ্গলবার নাঙ্গলকোট এ ইউ ফাজিলা মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার জামিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এ কে এম মামুনুর রশিদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজ অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক, নাঙ্গলকোট এ ইউ ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা এ এম আবদুল কাদের, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল খায়ের আবু। বক্তব্য রাখেন নাঙ্গলকোট এ ইউ ফাজিল মাদ্রাসা সহকারী অধ্যাপক ডাঃ ইছহাক ফারুকী, বেগম জামিলা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকা শামীমা আক্তার, জোড্ডা আলিম মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আবু হানিফ প্রমুখ।

সাতক্ষীরায় জামায়াতের এক কর্মীসহ আটক ৫২

সাতক্ষীরা প্রতিনিধি সাতক্ষীরা  জেলা পুলিশের বিশেষ অভিযানে জামায়াতের এক কর্মীসহ ৫২ জনকে আটক করা হয়েছে। গত সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইওয়ান মিজানুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ১৭জন, কলারোয়া থানা থেকে ৫জন, তালা থেকে ২জন, কালিগঞ্জ ৫জন, শ্যামনগরে ৩ জন, আশাশুনিতে ৫ জন, দেবহাটায় ১০ জন ও পাটকেলঘাটা থানা থেকে ৫ জনকে আটক করা হয়। এর মধ্যে কলারোয়ায় আটকের ৫ জনের একজন জামায়াত কর্মী। আটককৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে থানায় মামলা রয়েছে বলেও জানান তিনি।

পলাশে ডিবি পরিচয়ে ডাকাতির চেষ্টা

পলাশ (নরসিংদী) সংবাদদাতা পলাশের ঘোড়াশাল পৌর এলাকার চরপাড়া গ্রামের হরেকৃষ্ণ বণিকের বাড়িতে ডিবি পরিচয়ে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটে। হরেকৃষ্ণের ছেলে সাগর জানায়, গত সোমবার রাত দুইটায় ১ নারীসহ  মুখোশধারী ৭ জনের এক ডাকাত দল তাদের বাড়িতে হানা দেয়। ডাকাত দল ডিবি পরিচয়ে মহিলা দিয়ে বাড়ির লোকজনকে ঘরের দরজা খোলার জন্য বলে। পরে আমরা জানালা খুলে পরিচয়পত্র দেখতে চাইলে তারা রড দিয়ে জানালা ভাঙার  চেষ্টা  করলে আমরা ডাকাত বলে চিত্কার শুরু করলে ডাকাত দল পালিয়ে যায়। এদিকে একই সময়ে অপর একটি  ডাকাত দল ডাংগা ইউনিয়নের সান্তানপাড়া গ্রামের মোর্শেদ খান বাবলুর বাড়িতে ডাকাতির চেষ্টা করলে বাড়ির লোকজনের আতর্চিত্কারে করলে এলাকার লোকজন ছুটে আসলে ডাকাত দল পালিয়ে যায়। এ বিষয়ে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আসলে ঘটনাটি ডাকাতির মত কিছু নয়।

ভোলা পৌরসভার বাজেট ঘোষণা

ভোলা প্রতিনিধি ভোলা পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছে। গত সোমবার রাতে পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নতুন করারোপ ছাড়াই  এই বাজেট ঘোষণা করেন। বাজেট অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন ভোলা পৌরসভার নির্বাহী প্রকৌশলী  জসিম উদ্দিন আরজু। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন প্রমুখ। বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর ও শহরের বিশিষ্ট নাগরিকবৃন্দ।

সাবেক এমপি গোলাম সবুর টুলুর মৃত্যুবার্ষিকীতে সভা

বেতাগী (বরগুনা) সংবাদদাতা বরগুনা-২ আসনের সংসদ সদস্য প্রয়াত আলহাজ্ব গোলাম সবুর টুলুর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেতাগী  উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবিরের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার আলোচনায় অংশগ্রহণ করেন, মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত উপজেলা কমান্ডার আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান ফোরকান, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম ডিলার, পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার, সাধারণ সম্পাদক হাদীসুর রহমান পান্না, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুত্ফর রহমান স্বপন, যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম পিন্টু ও ছাত্রলীগের সভাপতি মাহামুদুল হাসান মহসিন। শেষে মরহুমের আত্ম্ার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সেনবাগ উপজেলা জামায়াত নেতা গ্রেফতার

সেনবাগ (নোয়াখালী) সংবাদদাতা নোয়াখালীর সেনবাগ থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে উপজেলার সেবারহাট বাজার থেকে জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও উপজেলা জামায়াতের বায়তুল মাল সম্পাদক নুরুল হুদা মিলনকে (৩৭) গ্রেফতার করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে সেনবাগ থানা পুলিশের একটি বিশেষদল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সেনবাগ থানার অফিসার ইনচার্জ হারুন উর রশিদ চৌধুরী গতকাল দুপুরে ইত্তেফাককে জানান, মিলনের  বিরদ্ধে সেনবাগ থানায় নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ৩টি মামলা রয়েছে। তাকে নোয়াখালী বিচারিক আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে ওসি জানান।

পিরোজপুরে উগ্রবাদী তত্পরতার নিন্দায় সমাবেশ

পিরোজপুর অফিস দেশে সাম্প্রতিক জঙ্গি, সন্ত্রাস ও উগ্রবাদী তত্পরতার নিন্দা জানিয়ে গতকাল মঙ্গলবার পিরোজপুরে সমাবেশ ও মিছিল হয়েছে। এ কর্মসূচিতে সংগঠনের শত শত মানুষ অংশ নেন। আওয়ামী লীগের আহবানে এ সময় বক্তব্য রাখেন পিরোজপুর পৌরসভার মেয়র মোঃ হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান খালেক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান সরদার, জেলা কৃষকলীগ সভাপতি ও দুর্গাপুর ইউপি চেয়ারম্যান চাঁন মিয়া মাঝি, আওয়ামী লীগ নেতা তৌহিদুল ইসলাম হিরু, সাবেক পৌর কাউন্সিলর জাহিদ হোসেন পিরু, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মাসুদ আহমেদ রানা, সাবেক জেলা সভাপতি ফয়সাল মাহবুব শুভ, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম মিঠু প্রমুখ।

কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী সভা

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ত্রিশালের কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল মঙ্গলবার এক সভা অনুষ্ঠিত হয়েছে। জঙ্গিবাদ বিরোধী সভায় সভাপতির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. মোহীত উল আলম। সৈয়দ মামুন রেজার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর এএমএম শামসুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার ড. আক্কাছ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার এস এ নিয়াজী, র্যাব হেড কোম্পানি কমান্ডার জসিম উদ্দিন, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. নজরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মাহবুব হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন