হাইভোল্টেজে পুড়ে গেছে স্বাস্থ্য কমপ্লেক্সের বৈদ্যুতিক সরঞ্জাম
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল রবিবার দুপুরে বিদ্যুতের হাই ভোল্টেজের কারণে বৈদ্যুতিক লাইনসহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জামাদি পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও প্রধান অফিস সহকারী আবদুল মান্নান জানান, দুপুর ১টার দিকে অফিসে কাজ করা অবস্থায় বিকট শব্দে বৈদ্যুতিক তার ও বাল্বগুলোতে অগুন ধরে যায়। একে একে প্রতিটি কক্ষে একই অবস্থা সৃষ্টি হয়। অফিসের কর্মকর্তা-কর্মচারীরা আতঙ্কে রুম থেকে বের হয়ে পড়ে। অফিসের কম্পিউটার, ফ্রিজ, ফ্যান, লাইটসহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জামাদি পুড়ে গেছে।

এ ছাড়াও হাসপাতাল চত্বরে অবস্থিত ১ম শ্রেণির সাতটি, ২য় শ্রেণির দুই, ৩য় শ্রেণির ছয়টি ও ৪র্থ শ্রেণির ছয়টি বাসার ফ্রিজ, ফ্যান, লাইটসহ যাবতীয় বৈদ্যুতিক সরঞ্জামাদি পুড়ে গেছে।

কালীগঞ্জ বিদ্যুত্ সরবরাহ ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী খন্দকার নাজমুল হোসেন জানান, ১১ হাজার কেভি সঞ্চালন বৈদ্যুতিক তারে পাখি পড়ায় এ দুর্ঘটনা ঘটতে পারে। তবে  এলাকাবাসীর দাবি একটি তার ছিঁড়ে অন্য একটি তারের ওপর পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে।  

কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আহসান হাবিব বলেন, দুর্ঘটনার পর বিদ্যুত্ বিভাগের কোনো কর্মকর্তা বা একজন ইঞ্জিনিয়ার আসেননি। এ দুর্ঘটনার জন্য বিদ্যুত্ অফিসের গাফিলাতি দায়ী। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে আবাসিক মেডিক্যাল অফিসার জানান।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন