রায়পুরে ভুয়া ডেন্টাল কেয়ারের ছড়াছড়ি
০১ ডিসেম্বর, ২০১৬ ইং
g রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা

স্বীকৃত প্রতিষ্ঠানের ডিগ্রি নেই, নেই বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের সনদও। তবুও রায়পুর পৌর শহরে অর্ধ-শতাধিক ভুয়া চিকিত্সালয় খুলে দন্ত চিকিত্সা দিয়ে যাচ্ছে নামধারী কথিত ডেন্টাল চিকিত্সকরা। রায়পুরে যত্রতত্র গড়ে ভুয়া ডেন্টাল কেয়ার।

যারা এসব ডেন্টার কেয়ার খুলে বসেছেন তাদের কারোরই ডেন্টাল সার্টিফিকেট তো দূরের কথা অনেকেই এসএসসি পাস না করে ভুয়া বিএসসি ইন ডেন্টাল, সিডিএস, বিডিপি ও বিডিএসটি’র নিবন্ধন নিয়ে  নোংরা ঘিঞ্জি পরিবেশে চেম্বার খুলে রোগীদের সঙ্গে প্রতারণা করে চলেছে।

পৌর শহরে বেশ কয়েকটি ডেন্টাল কেয়ার নামে কয়েকজন দন্ত চিকিত্সক চেম্বার খুলে ব্যবসা করছেন। রায়পুর পৌর শহরে এশিয়া ডেন্টাল, মা ডেন্টাল, মান্নান ডেন্টাল, আলাউদ্দিন ডেন্টাল, রিতা ডেন্টাল, মজুমদার ডেন্টাল, প্রদীব ডেন্টাল, আধনিক ডেন্টাল, আল আমিন ডেন্টাল, ডেকেয়ার ডেন্টাল, ইভা ডেন্টাল, ফারিয়া ডেন্টাল, খাঁন ডেন্টাল, বাবুর হাট ঢাকা ডেন্টাল, হায়দরগঞ্জ বাজারে নূর ডেন্টাল কেয়ার, সেবা ডেন্টাল কেয়ার, উলিয়ার ডেন্টাল কেয়ারসহ প্রায় অর্ধ-শতাধিক ভুয়া ডেন্টাল চিকিত্সক এসএসসি পাস না করে বিএসসি ইন ডেন্টাল, সিডিএস, বিডিপি, বিডিএসটি’র নিবন্ধন নিয়ে চেম্বার খুলে নিয়মিত রোগী দেখেন।

অনেকেরই ওই ডিগ্রিগুলো ভুয়া বলে অভিযোগ রয়েছে। এছাড়াও আইন অনুযায়ী এমবিবিএস ও বিডিএস ডিগ্রি ছাড়া কেউ চিকিত্সক পদবি ব্যবহার করতে পারেন না। আবার কেউ কেউ বলেছেন- পরীক্ষা দিয়েছি এখনো সার্টিফিকেট আসেনি।

স্থানীয় কয়েকজন ফামের্সির লোকজন জানান, রায়পুরে এখন মুদি  দোকানের মতো ‘দাঁতের দোকান’ দিয়ে বসেছে কথিত চিকিত্সকরা। রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হানি বলেন, স্বীকৃত প্রতিষ্ঠানের কোনো ডিগ্রি ছাড়া যদি কেউ দন্ত চিকিত্সক হয়ে থাকে তাহলে তারা মানুষের সঙ্গে প্রতারণা করছে। এসব প্রতারক চিকিত্সকদের বিরুদ্ধে দ্রুত অভিযান চালানো হবে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন