কেরানীগঞ্জ ভূমি অফিসে বসানো হয়েছে সিসি ক্যামেরা
০১ ডিসেম্বর, ২০১৬ ইং
g দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

সেবা ও কাজে গতিশীলতা আনতে ঢাকার কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ও ইন্টারকমের আওতায় আনা হয়েছে। দুর্নীতি ও দালাল রুখতে এ পদক্ষেপ হাতে নিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান জুমন।

এছাড়াও ভূমি অফিসে যেন দালাল চক্র সক্রিয় হতে না পারে সেজন্য প্রতিটি টেবিলে স্থাপন করা হয়েছে ইন্টারকম টেলিফোন। পাশাপাশি ভূমি অফিসের সামনের ঝাউবাগানটি পরিষ্কার করে সেখানে সেবা প্রার্থীদের অপেক্ষার জায়গা করা হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, একজন সেবা প্রার্থী হেল্প ডেস্কে কথা বলছেন। ওই সেবাপ্রার্থী ভূমি অফিসের নাজিরের সাথে কথা বলতে চাইলে হেল্প ডেস্কের দায়িত্বে থাকা মো. মহিউদ্দিন ইন্টারকমে নাজিরের সাথে কথা বলেন। পরে তিনি সেবা প্রার্থীর নাম এন্ট্রি করে তাকে নাজিরের রুম দেখিয়ে দেন।

এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসের কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলের নাজির মো. রাকিব হাসান চয়ন বলেন, সিসি ক্যামেরা ও ইন্টারকম টেলিফোন লাগানোতে দালালদের দৌরাত্ম্য অনেক কমে গেছে।

সহকারী কমিশনার (ভূমি) পারভেজুর রহমান জুমন বলেন, এখন আর কেরানীগঞ্জ উপজেলা ভূমি অফিসকে কেউ দুর্নীতির আখড়া বলতে পারবে না। সেবা প্রত্যাশী ছাড়া অন্য কেউ ভূমি অফিসে প্রবেশ করতে পারবে না। তিনি আরো বলেন, অফিসের সামনের ঝাউবাগানটি পরিষ্কার করে সেখানে সেবা প্রার্থীদের অপেক্ষার জায়গা করা হয়েছে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন