গৌরীপুরে নতুন বইয়ের উত্সব
গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা২৩ ডিসেম্বর, ২০১৬ ইং
গৌরীপুরে নতুন বইয়ের উত্সব
শিক্ষাবর্ষের প্রথম দিন বই উত্সবে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেওয়ার লক্ষ্যে উপজেলা সদর থেকে প্রতিটি বিদ্যালয়ে ডিসেম্বর মাসেই বই নেওয়ার জন্য গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বই নিতে আসা শিক্ষকদের আগমনে যেন ‘বইয়ের হাট’ বসেছে।

উপজেলার প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসাসহ ২শ ৬৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ১৭ হাজার ৬শ ৫০ শিক্ষার্থীর হাতে ৯ লাখ ২৬ হাজার ৯শ ৮০টি নতুন বই পৌঁছে দেওয়ার জন্য চলছে এ কর্মযজ্ঞ।

গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. জহির উদ্দিন ও মোজাহিদুল ইসলাম ডিজিটাল পদ্ধতিতে শিক্ষকদের দেওয়া তথ্যানুযায়ী প্রত্যেকটি ক্লাসের বই বিদ্যালয়ের প্রধানদের কাছে তুলে দিচ্ছেন। সেই নিয়ে মাঠ জুড়ে চলছে গুণন কাজ। দূর থেকে দেখলে মনে হয় বিদ্যালয় মাঠেই বসেছে আনন্দমুখর ‘বইয়ের হাট’। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ষষ্ঠ শ্রেণিতে ৭ হাজার ৩শ, সপ্তম শ্রেণিতে ৬ হাজার ২শ, অষ্টম শ্রেণিতে ৬ হাজার, নবম শ্রেণিতে ৪ হাজার ৮শ শিক্ষার্থী এবং আটটি এবতেদায়ী মাদ্রাসায় প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৪ হাজার ৪৫০ জন শিক্ষার্থীর মাঝে বই দেওয়া হবে। এ ছাড়াও ১৭টি মাদ্রাসায় প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ৮ হাজার ৯শ বই দেওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৭
যোহর১১:৫৮
আসর৩:৪২
মাগরিব৫:২১
এশা৬:৩৮
সূর্যোদয় - ৬:৩৭সূর্যাস্ত - ০৫:১৬
পড়ুন