সংবাদ সংক্ষেপ
১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
ইত্তেফাক সংবাদদাতা হুমায়ুন কবির স্মরণে আগৈলঝাড়ায় শোকসভা

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা দৈনিক ইত্তেফাক সংবাদদাতা, বাবুগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা ও সভাপতি হুমায়ুন কবিরের অকাল মৃত্যুতে আগৈলঝাড়া প্রেসক্লাবে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে সভাপতি অপূর্ব লাল সরকারের সভাপতিত্বে এ সভায় হুমায়ুন কবিরের রুহের মাগফেরাত কামনা করে শোকার্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়। এ সময় অকাল প্রয়াত হুমায়ুন কবিরের স্মৃতিচারণ করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সরদার হারুন রানা, সাইফুল ইসলাম, সহ-সভাপতি কেএম আজাদ রহমান, সাবেক সম্পাদক ও ইত্তেফাক সংবাদদাতা তপন বসু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম শামীম, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম।  প্রসঙ্গত, সাংবাদিক হুমায়ুন কবির দীর্ঘদিন যাবত্ ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার বক্ষ্যব্যাধি হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় রবিবার সকালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন দৈনিক ইত্তেফাক ও দৈনিক আজকের বার্তায় কর্মরত ছিলেন।

বাঞ্ছারামপুরে কিশোরীদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর উপজেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উদ্যোগে গতকাল সোমবার বাহেরচর আদর্শ উচ্চ বিদ্যালয়ের কিশোরীদেরকে বিশেষ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাহিন মিয়ার সভাপতিত্বে এ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এ সভায় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ কে এম সেলিম ভূঁইয়া, পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. জাকির হোসেন, মো. হাসান, পরিবার পরিদর্শিকা কেয়া মনি।

বেনাপোলে  অস্ত্র ও গুলিসহ  আসামি  আটক

বেনাপোল (যশোর) সংবাদদাতা বেনাপোল সীমান্ত এলাকা রাজবাড়ী থেকে গত রোববার গভীর রাতে একাধিক হত্যা মামলার আসামি সেকেন্দার আলীকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলিসহ আটক করেছে বেনাপোল পোর্ট থানা-পুলিশ। সেকেন্দার বেনাপোল রাজবাড়ী গ্রামের  মো. কালু শেখের ছেলে। পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, গত রবিবার রাত ১১টায় এসআই ফিরোজ বেনাপোল সীমান্তবর্তী রাজবাড়ী এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি সেকেন্দারকে আটক করে। পরে তার দেহ তল্ল­াশি করে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়। আটক সেকেন্দার বেনাপোলের নারানপুর গ্রামের প্রিন্স ও কাগজপুকুর গ্রামের এক ড্রাইভার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। আটক আসামিকে যশোর আদালতে পাঠানো হয়েছে।

বামনায় ১১ বসত ঘর ভস্মীভূত

বামনা (বরগুনা) সংবাদদাতা  বরগুনার বামনা উপজেলার বেবাজিয়াখালী গ্রামের  জোমাদ্দার বাড়ির ১১টি বসত ঘর গত শুক্রবার রাতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে ভস্মীভূত হয়। গত রবিবার সন্ধ্যায় পৃথক পৃথকভাবে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রিমন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১৪ বান ঢেউটিন ও নগদ ছত্রিশ হাজার টাকা হস্তান্তর করেন। এ ছাড়া উপজেলার ছোট তালেশ্বর গ্রামের সন্তান স্টারলিং গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মো. মনিরুল ইসলাম সেন্টু ৪২ বান ঢেউটিন ও নগদ বিশ হাজার টাকা ক্ষতিগ্রস্তদের বিতরণ করেন।

ত্রিশালে ইউপি চেয়ারম্যানসহ ৬জন কারাগারে

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহ ত্রিশালে ইউপি চেয়ারম্যানসহ ৬জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। জানা যায়, উপজেলার আমিরাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোসহ ছয়জন ভাঙচুর ও লুটতরাজের মামলায় গত রবিবার দুপুরে হাজিরা দিতে গেলে জামিন না মঞ্জুর করে আদালতে পাঠানোর আদেশ দেন ময়মনসিংহের দ্রুত বিচার আদালতের বিজ্ঞ বিচারক। মামলার অপর আসামিরা হলো জিয়া উদ্দিন, আসাদুল হক, আ. সাত্তার, ইকবাল হোসেন ও মন্ডু মিয়া। মামলার বাদী মোজাম্মেল হক জানান, ২০১৬ সালের ৬ নভেম্বর আসামিরা আমার এক আত্মীয়ের ত্রিশালের সাইনবোর্ড বাসস্ট্যান্ড এলাকায় হামলা চালিয়ে সেখানে নির্মিত দোকান ভাঙচুর ও লুটতরাজ চালায়। পরে এ ঘটনায় ৯ নভেম্বর ময়মনসিংহ দ্রুত বিচার আদালতে মামলা দায়ের করি।

সেনবাগে নাগরিক শোকসভা

সেনবাগ (নোয়াখালী) সংবাদদাতা নোয়াখালীর সেনবাগ থেকে প্রকাশিত দৈনিক আত্ম-অধিকার পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম মোর্তুজার অকাল মৃত্যুতে সেনবাগ প্রেসক্লাবের উদ্যোগে গত শনিবার সন্ধ্যায় নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সেনবাগ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রেসক্লাবের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ আউয়ালের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। নাগরিক এ শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসএ টিভির প্রধান সমন্বয়ক হাসান মঞ্জুর। সভায় অন্যান্যের মধ্যে সেনবাগ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি শাহিন আক্তার কানন, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী এম দলিলুর রহমান, উপজেলার কেশারপাড় ইউপি চেয়ারম্যান আবদুল হক সুমন, উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা আমিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুস ছাত্তার, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, কলকণ্ঠের সাধারন সম্পাদক মাষ্টার ওয়াজি উল­্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

হোমনা উপজেলা কমিউনিটি পুলিশিং সমাবেশ

হোমনা (কুমিল্লা) সংবাদদাতা হোমনা উপজেলা কমিউনিটি পুলিশিং সমাবেশ গতকাল সোমবার উপজেলা শিল্পকলা একাডেমি মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. আমির হোসেন ভুঁইয়া। এতে প্রধান আলোচক ছিলেন কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম। উপজেলা কমিউনিটি পুলিশিং-এর সভাপতি মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মোমেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ, ইউএনও কাজী শহিদুল ইসলাম, বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি ও কমিউনিটি পুলিশিং-এর উপদেষ্টা সেলিমা আহমাদ মেরী, পৌর মেয়র অ্যাড. নজরুল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশিং-এর সেক্রেটারী সিদ্দিকুর রহমান আবুল প্রমুখ।

বেতাগীতে সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ

বেতাগী (বরগুনা) সংবাদদাতা বরগুনার  বেতাগীতে সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন, পরিশোধন ও উত্তরপত্র মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামের সাউথ বেঙ্গল পাবলিকেশন্সের উদ্যোগে গতকাল সোমবার দিনব্যাপী এ কর্মশালায় পেপার বুক উপস্থাপনায় ছিলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন কলেজের প্রভাষক মো. শহীদুল ইসলাম। কোর্স কো-অর্ডিনেটর লায়ন মো. শামিম সিকদার ও প্রভাষক আবুল বাশার খানের পরিচালনায় এতে বেতাগী,কাঠালিয়া ও মির্জাগঞ্জের ১৩টি প্রতিষ্ঠানের ২০জন শিক্ষক উপস্থিত ছিলেন।  শেষে উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সভাপতি মো. রাসেল সাবরিন সনদপত্র বিতরণ করেন। 

তালায় নবনির্বাচিত  জেলা পরিষদ চেয়ারম্যানকে সংবর্ধনা

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা গত রবিবার বিকালে তালা ডাকবাংলো চত্বরে সাতক্ষীরার নবনির্বাচিত  জেলা পরিষদ চেয়ারম্যান ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলামকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন ইসলামকাটি ইউপি চেয়ারম্যান অধ্যাপক সুভাষ সেন। উপজেলা আওয়ামী লীগনেতা ইকবাল হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তালা উপজেলা পরিষদ  চেয়ারম্যান  ঘোষ সনত্ কুমার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান ইখতিয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারমান জেবুন্নেছা খান, মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, জাতীয় পার্টির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ এবং তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মীর জাকির হোসেন।

ইন্দুরকানির ইউএনও বন্ধ করলেন বাল্যবিবাহ

ইন্দুরকানি (পিরোজপুর) সংবাদদাতা  গত রবিবার রাতে বেশ ঘটা করেই চলছিল বাল্য বিবাহের আয়োজন। কনের বাড়িতে বর পক্ষও উপস্থিত। সব কিছুই ঠিকঠাক চলছিল। ঠিক এসময় বাঁধ সাধলেন উপজেলা নির্বাহী অফিসার। তার উপস্থিতিতে বন্ধ হল সপ্তম শ্রেণিপড়ুয়া ছাত্রীর বিয়ে। আর অফিসারের আগমনের খবরে পালিয়ে রক্ষা পেয়েছে বর পক্ষ। ঘটনাটি ঘটেছে পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট বন্দরে। উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুল হুদা জানান, অহিদুল মোল্লার সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়ের সাথে চট্টগ্রামের কামরুজ্জামানের বিয়ের আয়োজন করা হয়েছিল। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। আর আমাদের উপস্থিতির খবর পেয়ে বর পক্ষ পালিয়ে যায়। এসময় কনের বাবা অহিদুল মোল্লা মেয়েকে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে লিখিত অঙ্গীকার করেন।

কোটালীপাড়ায় কৃষি মেলার উদ্বোধন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাট সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কোটালীপাড়া উপজেলায় চারদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে  মেলার উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার জিলাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন আইএডিপির প্রকল্প পরিচালক জিএম রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী রানি সরকার, উপজেলা কৃষি অফিসার রথীন্দ্রনাথ বিশ্বাস, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল। এর আগে একটি কৃষক  শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। 

কালীগঞ্জে সেভেন রিং সিমেন্টের শীতবস্ত্র বিতরণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদাদাতা গত রবিবাব সকালে ঝিনাইদহ কালীগঞ্জের হাজী রফিউদ্দিন অ্যান্ড সন্স সেভেন রিংস সিমেন্ট কোম্পানির উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে প্রধান অতিথি ছিলেন শুন শিং সিমেন্ট মিলস্-এর জেনারেল ম্যানেজার মো. হারুন অর রশিদ। বিশেষ অতিথি ছিলেন সেভেন রিংস সিমেন্ট কোম্পানির ঝিনাইদহ জেলার পরিবেশক ও কালীগঞ্জের ঐতিহ্যবাহী ব্যবসায়ী প্রতিষ্ঠান হাজী রফিউদ্দিন অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী  মো. রাশিদুল হাসান রুলু প্রমুখ।

ত্রিশালে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা ময়মনসিংহের ত্রিশালের মুক্তিযুদ্ধাদের বিরুদ্ধে কতিপয় মুক্তিযোদ্ধার বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা তথ্য প্রদানের প্রতিবাদে গত রবিবার সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা। বিকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নাজিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রধান অতিথি ’৭১ মুক্তিযুদ্ধের মেজর আফছার বাহিনীর সেকেন্ড ইনচার্জ হাফিজুর রহমান। বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নুরুল আমীন কালামের পরিচালনায় বক্তব্য রাখেন আফছার বাহিনীর কোম্পানি কমান্ডার হাজী আইয়ুব আলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সহকারী কমান্ডার আব্দুল হেকিম, ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মোমেন প্রমুখ।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান গত রবিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। প্রধান বক্তার বক্তব্য রাখেন আইটি আইকন এবং বিজয় কীবোর্ডের উদ্ভাবক মোস্তফা জব্বার। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও নবীন বরণ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এমএমএম শামসুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মুশাররাত শবনম। আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহিদুল কবীর, রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি শাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ প্রমুখ।

বাসাইলে উদ্বুদ্ধকরণ সভা

বাসাইল (টাঙ্গাইল) সংবাদদাতা গতকাল সোমবার টাঙ্গাইলের বাসাইলে জঙ্গিবাদ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন, নারী ও শিশু পাচার রোধ, যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ, মাদকদ্রব্যের রোধকল্পে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইমা আকতার। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম। এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. শাফকুল ইসলাম, বাসাইল পৌরসভার মেয়র মো. মজিবর রহমান, বাসাইল থানার ওসি শ্যামল দত্ত, কাশিল ইউপি চেয়ারম্যান মির্জা রাজিক, কাঞ্চনপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ প্রমুখ।

হোসেনপুরে প্রাপ্তি আইডিয়াল স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা

হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা গতকাল সোমবার কিশোরগঞ্জের হোসেনপুরে প্রাপ্তি আইডিয়াল স্কুলের ৭ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম রতনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সেলিনা সারোয়ার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার সাদেকুর রহমান, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সহ- সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অব. সার্জেন্ট আব্দুল মতিন আকন্দ, প্রাপ্তি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক কানিজ ফয়জুন্নাহার বীথিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

 

 

 

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন