জাজিরায় ইউনিয়ন পরিষদ নির্বাচন
আওয়ামী লীগের বিরুদ্ধে আওয়ামী লীগ
২০ ডিসেম্বর, ২০১৭ ইং
মো. কবির উজ্জামান, নড়িয়া (শরীয়তপুর) সংবাদদাতা

শরীয়তপুরের জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়েছে আওয়ামী লীগের একটি অংশ। স্থানীয় আওয়ামী লীগ নেতা ও জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদারসহ আওয়ামী লীগের একটি অংশ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা ও সভা-সমাবেশে অংশ নিচ্ছে। এ নিয়ে জাজিরা আওয়ামী লীগে বিভক্তি ও কোন্দল সৃষ্টি হয়েছে।

আগামী ২৮ ডিসেম্বর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৬ জন। সাধারণ এবং সংরক্ষিত ওয়ার্ডে আরো ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান মো. রেজাউল করিম সেলিম সিকদার (নৌকা), বিএনপি প্রার্থী আব্দুর রশিদ (ধানের শীষ) স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল আমিন  হাওলাদার (আনারস) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। নির্বাচনে বিএনপি প্রার্থীর তেমন কোনো প্রচার-প্রচারণা চোখে পড়েনি।

ভোটাররা জানায়, আওয়ামী লীগ প্রার্থী সেলিম সিকদারের সাথে স্বতন্ত্র প্রার্থী নুরুল আমিন হাওলাদারের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। বিএনপি প্রার্থীকে খুঁজে পাওয়া না গেলেও প্রচার-প্রচারণায় ইউনিয়নের ৯টি গ্রাম চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী। এই দুই প্রার্থীকে নিয়ে বিভক্ত হয়ে পড়েছে স্থানীয় আওয়ামী লীগ। আওয়ামী লীগ প্রার্থী মো. রেজাউল করিম  সেলিম সিকদারকে সমর্থন দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক। অন্যদিকে আওয়ামী লীগ নেতা জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার সমর্থন দিয়েছেন স্বতন্ত্র প্রার্থীকে। উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের একটি অংশকে নিয়ে নৌকা প্রতীকের পক্ষে ভোট না দেওয়ার প্রচারণা চালাচ্ছে।

বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের প্রতীক নৌকা হওয়ায় এবং মুলনা ইউনিয়ন আওয়ামী লীগ অধ্যুষিত এলাকা হওয়ায় দলীয় নৌকা প্রতীককে গুরুত্ব দিচ্ছেন বেশিরভাগ ভোটার। ব্যক্তি নয় অনেকেই প্রতীক দেখে ভোট দেওয়ার কথা জানান। তবে ভোটারদের মাঝে রয়েছে এক ধরনের আতঙ্ক। বহিরাগতদের মোটরসাইকেল র্যালি ও মহড়ার কারণে এ আতঙ্ক দেখা দিয়েছে। নৌকার প্রার্থী সেলিম সিকদারের ছোট ভাই অস্ট্রেলিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী সিকদার সুষ্ঠু নির্বাচনের আশা প্রকাশ করে বলেন, শান্তিপূর্ণ ভোট হলে নৌকার বিজয় অবশ্যম্ভাবী। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন