মনপুরা লোকালয়ে ধরা পড়ছে মায়াবী হরিণ
মনপুরা (ভোলা) সংবাদদাতা১১ মার্চ, ২০১৮ ইং
মনপুরা লোকালয়ে ধরা পড়ছে মায়াবী হরিণ
মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের চর যতিন গ্রামের আ. মান্নান মাষ্টার বাড়ির রাস্তার পশ্চিম পাশের পুকুর পাড় থেকে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় স্থানীয় লোকজন ছুটে আসা ১টি মায়াবী হরিণ আটক করে।

পরে বনবিভাগের লোকজনকে খবর দিলে বনপ্রহরীরা ঘটনাস্থলে এসে আটক হরিণটি উদ্ধার করে জংলার খাল সংলগ্ন জামসেদ চরে রাত ৮টায়  ছেড়ে দেয়।

প্রায় প্রতিনিয়ত লোকালয়ে ছুটে আসছে মায়াবী হরিণ। মিঠা পানির খোঁজে চরাঞ্চল থেকে এসব হরিণ ছুটে আসছে। বনপ্রহরীরা জানান, মেঘনায় লোনা পানি থাকায় এই হরিণটি চর মামুন থেকে মেঘনা সাঁতরিয়ে লোকালয়ে এসেছে।

হাজির হাট বিট অফিসার মো. শফিকুল ইসলাম জানান, আমরা হরিণ আটকের খবর শুনা মাত্রই বনপ্রহরী মো. মাকসুদুর রহমান, মো. বাহাদুর, মো. পারভেজ ও অমল চন্দ্র দাসকে পাঠিয়েছি। আটক হরিণটি উদ্ধার করে সাংবাদিকদের উপস্থিতিতে জংলার খাল সংলগ্ন জামসেদ চরে ছেড়ে দেওয়া হয়েছে।

হরিণ লোকালয়ে ছুটে আসার ব্যাপারে রেঞ্জকর্মকর্তা বাবু সুকুমারশীল বলেন, বনে হরিণের জন্য কোনো মিঠা পানির ব্যবস্থা নেই। গরম আবহাওয়ার কারণে লোকালয়ে হরিণ ছুটে আসছে। আমাদের বন প্রহরীরা তদারকির কারণে হরিণ ধরা পড়ার খবর আসলে দ্রুত ঘটনাস্থল গিয়ে হরিণ উদ্ধার করে বনে ছেড়ে দেওয়া হচ্ছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন