বানারীপাড়ায় হাসপাতাল খাল দখলমুক্ত করে পুনঃখনন শুরু
১১ মার্চ, ২০১৮ ইং
বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা

অবশেষে বানারীপাড়া পৌর শহরের বেদখল হয়ে যাওয়া জনগুরুত্বপূর্ণ হাসপাতাল খাল দখলমুক্ত করে পুনঃখননের উদ্যোগ নিয়েছে পৌর কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বাসস্ট্যান্ড এলাকায় ওই খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, থানার ওসি মো. ফারুক খান, প্যানেল মেয়র এসএম আকবর, কাউন্সিলর ইউনুস মিয়া ও আহসান কবির নান্না হাওলাদার, সাবেক কাউন্সিলর রিয়াজ মৃধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক দেবাশীষ দাস, উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ এনামুল কবির, বানারীপাড়া ডিগ্রি কলেজের অভিভাবক সদস্য দিলীপ কুমার দাস শিবু প্রমুখ।

প্রসঙ্গত বানারীপাড়া পৌর শহরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জনগুরুত্বপূর্ণ খালটি দীর্ঘ বছর ধরে প্রভাবশালীরা বিভিন্ন স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে দখল করে রাখে। এছাড়াও ওই খালটিকে ডাস্টবিন ও  ড্রেনের মতো ব্যবহার করে ময়লা-আর্বজনা ফেলে পানি প্রবাহ বন্ধ করে দেওয়া হয়।

 ফলে উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিম পাড়ের পাঁচ ইউনিয়নের রোগীরা নৌকা ও লঞ্চযোগে এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সা নিতে পারছিলেন না। ওই খালটি ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়ে মশা-মাছি সৃষ্টিসহ পরিবেশ দূষণ করে চলছিল।

এ প্রসঙ্গে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, জনস্বার্থে পর্যায়ক্রমে পৌর শহরের বেদখল হয়ে যাওয়া অন্য খালগুলোও দখলমুক্ত করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে পুনঃখনন করা হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন