নদীর পাশ থেকে কলকারখানা সরিয়ে নেওয়া হবে
১১ মার্চ, ২০১৮ ইং

নদী রক্ষা কমিশন চেয়ারম্যান

বরিশাল অফিস

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, নদী রক্ষা হলে দেশের পরিবেশ রক্ষা হবে। তাই নদী রক্ষা করা কিংবা নদীর নাব্যতা ফিরিয়ে আনার জন্য খুবশীঘ্রই নদীর দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ড্রেজিং করা হবে। নদীর পাশে যেসব কলকারখানা রয়েছে তা অন্যত্র সরিয়ে নেওয়া হবে। নদী রক্ষায় তিনি সকলের সহযোগিতা কামনা করে আরো বলেন, যত বড় প্রভাবশালী হোক না কেন কেউ নদীর পরিবেশ নস্ট করতে পারবেন না। এ জন্য সরকারের পক্ষ থেকে আমাদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

গতকাল শনিবার সকালে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনের সভা কক্ষে জেলার উজিরপুরের সাতলা-বাগধা প্রকল্প বাস্তবায়নের জন্য উজিরপুর, গৌরনদী ও আগৈলঝাড়ার মধ্যদিয়ে প্রবাহিত নদীর বর্তমান অবস্থা এবং স্থানীয় জনসাধারণের জীবনযাত্রার ওপর এ প্রকল্পের প্রভাব শীর্ষক অনুষ্ঠিত মতবিনিময় সভায় জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের চিফ প্রধান প্রকৌশলী মোঃ সাজিদুর রহমান। এরপূর্বে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান বুধবার দিনভর জেলার বিভিন্ন উপজেলার নদী পরিদর্শন করেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন