বরিশালে এসএমই পণ্য মেলার উদ্বোধন
১১ মার্চ, ২০১৮ ইং
বরিশাল অফিস

নগরীতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা গতকাল শনিবার বঙ্গবন্ধু উদ্যানে উদ্বোধন করেছেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু এমপি। মেলা উপলক্ষে সকাল ১০ টায় সার্কিট হাউস থেকে একটি বর্নাঢ্য র্যালি বের হয়ে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে  ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্প মন্ত্রী।

উদ্বোধনী বক্তৃতায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেন, পদ্মা সেতু ও পায়রা বন্দরের কাজ সম্পন্ন হলে দক্ষিণাঞ্চল হবে অর্থনৈতিক বাণিজ্যিক অঞ্চল। ইতিমধ্যে বরিশাল বিসিক শিল্প নগরীকে আধুনিকায়ন করার জন্য প্রধানমন্ত্রী ৫৩ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। বিসিক শিল্প নগরীতে গড়ে উঠবে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, সেই সাথে কয়েকশ’ মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।

 মন্ত্রী বলেন, ‘দেশে উত্পাদিত পণ্য আন্তর্জাতিক বাজারে চাহিদা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে শিল্প উদ্যোক্তা সৃষ্টি করার জন্য আমরা ১০ হাজার শিল্প উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছি। শিল্প উন্নয়নের মধ্যদিয়ে ২০২১ সালে একটি মধ্যম আয়ের দেশ পরিনত করার জন্য প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এলাকাভিত্তিক শিল্প সম্ভাবনা ও কাঁচামাল বিবেচনা করে শিল্পকারখানা গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

বরিশাল জেলা প্রশাসক, বিসিক ও বরিশাল চেম্বার্স অব কমার্সের আয়োজনে এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক সচিব কেএম হাবিবুল্লাহ, বরিশাল চেম্বার অব কমার্সের সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন