গৌরীপুর-হোমনা সেতুর উদ্বোধন আজ যোগাযোগের নতুন দ্বার উন্মোচন
০৫ এপ্রিল, ২০১৮ ইং
গৌরীপুর-হোমনা সেতুর উদ্বোধন আজ যোগাযোগের নতুন দ্বার উন্মোচন

তিতাস (কুমিল্লা) সংবাদদাতা

তিতাস উপজেলা পরিষদ মাঠে ২০১০ সালের ৭ নভেম্বর জনসভায় আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি গৌরীপুর-হোমনা সড়কের জিয়ারকান্দি সেতুর নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত সেতুর উদ্বোধন করবেন। সেতুটি নির্মাণে কোম্পানীগঞ্জ, মুরাদনগর, বাঞ্ছারামপুর, হোমনা, মেঘনা ও তিতাসবাসীর যোগাযোগের নতুন দ্বার উন্মোচন হলো। যার ফলে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে থাকা এ পথের যাত্রীদের দুর্ভোগ লাঘব হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তর গৌরীপুর অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মো. হুমায়ন কবির জানান, কোম্পানীগঞ্জ-মুরাদনগর-হোমনা মহাসড়কের ২৮ কোটি টাকা ব্যয়ে চারটি সেতু নির্মাণ করা হয়েছে। জিয়ারকান্দিতে ১১২.৬১ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট পিসি গার্ডার সেতুর কাজ গত জুন মাসে সম্পন্ন করা হয়। গৌরীপুর বাজারের যানজটের কথা মাথায় রেখে সেতুটি নির্মাণের পর জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করা হলেও আজ আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করা হচ্ছে। এমএমবাসী, এমইজেডি কোম্পানি উক্ত সড়কে জিয়ারকান্দি, শিবপুর, মৌটুপী ও হাজির খালে চারটি সেতুসহ এক কিলোমিটার রাস্তা সংস্কারের কাজও বাস্তবায়ন করেছে।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য আলহাজ মো. আমির হোসেন ভূঁইয়া দৈনিক ইত্তেফাককে জানান, গৌরীপুর-হোমনা-বাঞ্ছারামপুর সড়কের জিয়ারকান্দি ব্রিজটি নির্মাণ হওয়ায় অত্র এলাকার সাধারণ জনগণের যোগাযোগের নতুন দ্বার উন্মোচন হলো। ব্রিজ নির্মাণের আগে এ এলাকায় প্রতিটি যানবাহনকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়েছে, জনগণ আজ সেই দুর্ভোগ থেকে রক্ষা পেয়েছে।    

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:৩০
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৯
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৬:১৪
পড়ুন