মোংলা পৌর শহরে প্রকাশ্য ধূমপান নিষিদ্ধ হচ্ছে
৩০ এপ্রিল, ২০১৮ ইং

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা

মোংলা পৌর শহরে প্রকাশ্য ধূমপান নিষিদ্ধ করা হচ্ছে। পর্যটন বান্ধব শহর গড়তে এবং পরিবেশ দূষণ রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণের পাশাপাশি প্রকাশ্য ধূমপান নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছেন পৌর মেয়র আলহাজ মো. জুলফিকার আলী।

রবিবার দিনভর এ বিষয়ে পৌরসভার ডিজিটাল সেন্টার থেকে একযোগে পুরো শহরে মাইকিং করে জনসাধারণকে সতর্ক করা হয়েছে। মাইকিং-এ বলা হয়েছে, এখন থেকে শহরে প্রকাশ্যে কেউ ধূমপান করলে প্রশাসনের পক্ষ থেকে তার বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শনিবার সকাল ১১টায় আসন্ন পবিত্র মাহে রমজান ও মেয়রের ওমরাহ হজ পালন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ শহরে প্রকাশ্য ধূমপান বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। আর এ ক্ষেত্রে স্থানীয় প্রশাসন ও সুধি সমাজের সহযোগিতা চেয়েছেন পৌর মেয়র। একই সাথে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ঠেকাতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি। মোংলা পৌরসভার মেয়র আলহাজ মো. জুলফিকার আলী বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর পৌর শহর এখন পর্যটন শহরে রূপান্তর হয়েছে। তাই এ শহরকে দূষণমুক্ত করতে হবে।

 প্রাকৃতিক পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণসহ সবুজ বেষ্টনির পাশাপাশি সৌন্দর্য বৃদ্ধির কাজ চলছে। নারী ও শিশুসহ সবার জন্য এ শহরকে পর্যটনবান্ধব হিসেবে গড়ে তোলা হয়েছে। তাই এখনই শহরকে ধূমপানমুক্ত করা জরুরি। আসন্ন রমজান থেকে শহর ও শহরতলীকে প্রকাশ্য ধূমপান নিষিদ্ধ করার ঘোষণা দিয়ে মেয়র বলেন, এ নির্দেশনা কার্যকর করতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. আলাউদ্দিন, কাউন্সিলর হাবিবুর রহমান, মহিলা কাউন্সিলর আয়শা বেগম, মোংলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম দুলাল, সাধারণ সম্পাদক আহসান হাবিব হাসান, সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, ব্যবসায়ী সমিতির সভাপতি হাবিব মাস্টার, সা. সম্পাদক এস কবির, পৌর এলাকার বিভিন্ন মসজিদের ইমাম-খতিব, স্কুল শিক্ষকসহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক  প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন