শ্রীবরদীতে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে চলছে দাপ্তরিক কার্যক্রম!
০৬ অক্টোবর, ২০১৮ ইং
শ্রীবরদীতে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে চলছে দাপ্তরিক কার্যক্রম!
আব্দুল বাতেন, শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা

শ্রীবরদীতে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ভবনে পরিচালিত হচ্ছে বিভিন্ন সরকারি দপ্তরের কার্যক্রম। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত অফিস করছে কর্মকর্তা-কর্মচারীরা। বিল্ডিংয়ের ছাদ চুঁয়ে পানিপড়া অব্যাহত থাকায় নষ্ট হচ্ছে দরকারি কাগজপত্রসহ আসবাবপত্র।

জানা যায়, পঞ্চাশের দশকে শ্রীবরদী সিও অফিসের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য এল আকৃতির এই একতলা ছাদবিশিষ্ট ভবনটি নির্মাণ করা হয়েছিল। সে সময় অধিকাংশ সরকারি অফিস এই ভবনেই ছিল। পরবর্তীতে নব্বই দশকের দিকে আরেকটি দু’তলা ভবন নির্মাণ হওয়ায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় নতুন ভবনে হস্তান্তর করা হয়। কিন্তু দীর্ঘদিনেও শ্রীবরদীতে নতুন কোনো ভবন নির্মাণ না হওয়ায় এবং উপজেলা পরিষদের অন্য কোনো ভবনে জায়গা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে অফিস করছেন খাদ্য নিয়ন্ত্রক, সমবায়, পল্লি দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীরা।

সরেজমিনে দেখা যায়, পুরাতন ওই ভবনের বিভিন্ন জায়গায় পলেস্তারা খসে গিয়ে রড বের হয়ে গেছে। মাঝে-মধ্যেই ভবনের ছাদ থেকে রুমের ভিতর পলেস্তারা ও ঢালাইয়ের অংশবিশেষ খুলে পড়ছে। ভবনের বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে বড় বড় ফাটল। সামান্য বৃষ্টিতেই রুমের ভিতরে পানি পড়ে। উপজেলা পরিষদের বাউন্ডারী ওয়াল প্রায় সম্পূর্ণই ধসে পড়েছে। প্রধান ফটকের অবস্থাও অত্যন্ত নাজুক। সম্প্রতি উপজেলা ডরমেটরি থেকে পানির পাম্প ও পিআইও অফিসে চুরির ঘটনা ঘটেছে।

অপরদিকে পরিষদের কয়েকটি আবাসিক ভবন দীর্ঘদিন যাবত্ জরাজীর্ণ ও পরিত্যক্ত অবস্থায় রয়েছে। এ সকল আবাসিক ভবনে বাসাভাড়া, বিদ্যুত্ বিল না দিয়েই বসবাস করছে বেশ কয়েকজন বহিরাগত। এছাড়া পরিত্যক্ত হিসাবে রয়েছে বিএডিসি’র দু’টি গো-ডাউন, বিএডিসি ক্ষুদ্রসেচের অফিস হিসাবে ব্যবহূত উপজেলা পরিষদের দু’তলা ভবন, পাবলিক হল। যেকোনো মুহূর্তে ভবনগুলো ধসে পড়তে পারে। এতে জান-মালের ক্ষতির সম্ভাবনার আশঙ্কা করছে স্থানীয়রা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর জানান, সম্প্রতি ঝুঁকিপূর্ণ ভবন থেকে কয়েকটি অফিস স্থানান্তর করা হয়েছে। ভবন সংকটের কারণে অন্যান্য অফিস স্থানান্তর করা যাচ্ছে না। উপজেলা পরিষদের আবাসিক কোয়ার্টারে অবৈধভাবে বসবাসকারী বহিরাগতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন