সংবাদ সংক্ষেপ
১২ নভেম্বর, ২০১৮ ইং

কলমাকান্দায় ওয়ার্ল্ড ভিশন ডিরেক্টরের কর্ম এলাকা পরিদর্শন

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা ওয়ার্ল্ড ভিশন-বাংলাদেশ, জাতীয় কার্যালয়ের ন্যাশনাল ডিরেক্টর ফ্রেড উইটিভিন শনিবার কলমাকান্দা এডিপি ও নাজিরপুর এপি’র কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেন। এসময় তিনি কর্ম এলাকার নলছাপ্রা গ্রাম উন্নয়ন কমিটি ও সেইচাহনী গ্রামের আল্ট্রাপুর গ্র্যাজুয়েশন দলের কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়া ন্যাশনাল ডিরেক্টর ফ্রেড ইউটিভিন কর্ম এলাকার উপকারভোগী পরিবারসমূহ এবং অফিস স্টাফদের নিয়ে কার্যক্রম বিষয়ে আলাদা আলাদা মতবিনিময় করেন। ময়মনসিংহ রিজিওনাল ডিরেক্টর সাগর মারান্ডি নেত্রকোনা ক্লাষ্টার ম্যানেজার সেবাস্টিয়ান পিউরিফিকেশন, নাজিরপুর এপি ম্যানেজার পরিতোষ রেমা, কলমাকান্দা এডিপি ম্যানেজার ইউজিন রড্রিক্সসহ বিভাগীয় কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। 

রাজশাহীতে উলামা কল্যাণ পরিষদের মাসিক সমন্বয় সভা

স্টাফ রিপোর্টার, রাজশাহী রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আলেম, উলামা ও ইমামদের কল্যাণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সঙ্গে তাদের যে ভুল বোঝাবুঝি হয়েছিল, সেটি ভেঙে গেছে। আগামীতে কেউ যাতে ভুল বোঝাবুঝি সৃষ্টি করতে না পারে সেজন্য সজাগ থাকতে হবে। শনিবার রাতে রাজশাহী ইমাম প্রশিক্ষণ কেন্দ্রে উলামা কল্যাণ পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উলামা কল্যাণ পরিষদ কার্যনির্বাহী কমিটি এবং ৩০টি ওয়ার্ডের আহ্বায়কদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উলামা কল্যাণ পরিষদের সমন্বয়ক সৈয়দ আমিনউদ্দিন মাহমুদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু। অন্যদের মধ্যে উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা শফিউল ইসলাম শফি, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

তাড়াইলে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ

তাড়াইল (কিশোরগঞ্জ) সংবাদদাতা বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে কিশোরগঞ্জের তাড়াইলে বাংলা-জার্মান সম্প্রীতির উদ্যোগে এবং রিচিং আউট অব স্কুল চিল্ড্রেন (রস্ক)  ফেইজ-২ প্রকল্পের আওতায় শনিবার উপজেলা পরিষদ হলরুমে ঝরেপড়া শিক্ষার্থীদের ৭২ দিনব্যাপী তাড়াইলে প্রি-ভোকেশনাল দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ করা হয়। ইউএনও লুত্ফুন নাহারের সভাপতিত্বে এবং বাংলা-জার্মান সম্প্রীতির প্রোগ্রাম অফিসার রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রকল্প পরিচালক জেসমিন তাসলিমা বানু ও মো. মোখারেফুল আলম, প্রকল্প সুপারভাইজার মো. শফিকুল ইসলাম প্রমুখ। এতে চারটি ট্রেডে শতাধিক যুবক-যুবতী এ প্রশিক্ষণে অংশ নেয়। 

রামগতিতে শিক্ষাবৃত্তি প্রদান

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা লক্ষ্মীপুরের রামগতিতে দরিদ্র পরিবারের এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। স্থানীয় আলেকজান্ডার বয়েজ ক্লাব তাদের শিক্ষাবৃত্তি প্রকল্পের আওতায় উপজেলা সদরের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫ জন পরীক্ষার্থীকে এ সহায়তা দেয়। শনিবার বিকেলে আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্লাবের সভাপতি শ্রীবাস চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে আজাদ, আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ তৈয়ব আলী, আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ও আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ মিজানুর রহমান। অনুষ্ঠানে আলেকজান্ডার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের পাঁচজন, আলেকজান্ডার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের চারজন, আলেকজান্ডার কামিল মাদ্রাসার তিনজন এবং আসম আবদুর রব সরকারি কলেজের তিনজন পরীক্ষার্থীকে ফরম পূরণের জন্য নগদ অর্থ প্রদান করা হয়।

জগন্নাথপুরে কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ এম এ মান্নান নৌকায় ভোট প্রার্থনা করে বলেন, এখন সময় ঐক্যের, ঠিক যেভাবে আমাদের পূর্ব পুরুষরা বঙ্গবন্ধুকে সাথে নিয়ে ঐক্য সৃষ্টি করে স্বাধীনতার সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন ঠিক সেভাবেই ঐক্যবদ্ধ হয়ে বিবাদ ভুলে গিয়ে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং দেশকে সুখি সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশে নিয়ে যেতে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানানোর আহবান জানান। শনিবার বিকেলে উপজেলার পৌর শহরের হবিবপুর সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মাষ্টার মন্তেশ্বর আলী ইংলিশ একাডেমির উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের  মাঝে  পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর সভাপতিত্বে ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছালেহা পারভীনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন  অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, প্রভাষক মোঃ আব্দুর রউফ, প্রধান শিক্ষক নোমান আহমদ, সাংবাদিক দিলদার হোসেন দিলু, পৌর কাউন্সিলর দিলোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা আনহার মিয়া, সিরাজুল হক, আব্দুল কাইয়ুম মশাহিদ, ছাদেকুর রহমান ছাদেক, হাজি ইকবাল হোসেন ভুইয়া, আছকন আলী প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন