‘লাখ টাকার খরচ করে কোনো মিউজিক ভিডিও করিনি’
১৪ নভেম্বর, ২০১৬ ইং
‘লাখ টাকার খরচ করে কোনো মিউজিক ভিডিও করিনি’
তরুণ সঙ্গীতশিল্পী মিনার। নিজস্ব ঢংয়ে গানের মাধ্যমে শ্রোতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। চলতি সময়ে নিয়মিত গান ও স্টেজ শো নিয়ে ব্যস্ত আছেন তিনি। সম্প্রতি কাজ ও অডিও বাজার প্রসঙ্গে কথা বললেন বিনোদন প্রতিদিনের সাথে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

এখনকার ব্যস্ততা—

নতুন গান নিয়ে ব্যস্ত আছি। শিগিগরই আমার একটি মিউজিক ভিডিও রিলিজ পাবে। ‘আমি দেখেছি তোমাকে’ শিরোনামে গানটির মিউজিক ভিডিও করেছি। এছাড়া মিনার ফিচারিং মাহাদীর একটি গান আসছে। এগুলো নিয়েই ব্যস্ততা চলছে।

মিউজিক ভিডিওর যে চর্চাটি শুরু হয়েছে তা ইতিবাচক হলেও অনেকেই অডিও গানের চেয়ে মিউজিক ভিডিওর দিকেই বেশি নজর দিচ্ছেন। আপনার প্রসঙ্গে জানতে চাই—

আমি লাখ টাকার খরচ করে কোনো মিউজিক ভিডিও করিনি। কারণ আমার কাছে গানটাই মূখ্য। যেহেতু এখন সবাই গান শোনার পাশাপাশি দেখতেও পছন্দ করেন তাই একটি মিউজিক ভিডিও করি।

শীত এলেই কনসার্টের একটি হিরিক পড়ে। আপনার কনসার্ট ব্যস্ততা প্রসঙ্গে বলুন-

এবার খুব একটা ব্যস্ততা নেই। কারণ হলি আর্টিজনের বিষয়টির পর এখন কনসার্টের বিষয়ে অনেকেই এগুচ্ছেন না। আমার ৭টি কনসার্ট বাতিল হয়ে গেছে।

যেহেতু এখন অডিও বাজারটা অনলাইন নির্ভর হয়ে গেছে, তাই গানের রেভিনিউ-এর বিষয়ে আপনার অভিজ্ঞতা—

রেভিনিউ-এর চর্চাটা এখন শুরু হয়েছে। বিভিন্ন অনলাইন মিউজিক প্রতিষ্ঠান রেভিনিউ নিশ্চিত করছেন। আমি নিয়মিত যোগাযোগ রেখে ঠিকমতই পাচ্ছি। কিন্তু এখনও অনেকে রেভিনিউ-এর সম্পর্কে সঠিকভাবে জানেন না। এখানে তাদের কাছে পদ্ধতিগুলো আরও স্বচ্ছ করতে হবে মনে করি।

‘ডানপিটে’ অ্যালবামের পর অনেকদিন আপনার বিরতি ছিল। এর কারণ কী?

তখন আমি একটু প্রস্তুতি নিচ্ছিলাম। আমার ‘ডানপিটে’ অ্যালবামের ‘সাদা’ গানটি বেশ জনপ্রিয় ছিল। গানটি সম্পূর্ণ আমার নিজস্ব ধারার মিউজিক। আমি চেয়েছি যেই গানের ট্রেন্ড চলছে তেমন না করা। মিউজিক শুনেই যেনো শ্রোতার বুঝতে পারে এটি আমার গান।

চলচ্চিত্রের গানের প্রসঙ্গে বলুন—

আমি এখনো চলচ্চিত্রের সাথে পুরোপুুরি জড়িয়ে পরিনি। দুটি ছবিতে গান করেছি। এরমধ্যে রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রিম’ ও নতুন একজন পরিচালকের ‘যাযাবর’ ছবিতে।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ নভেম্বর, ২০২০ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন