পেট্রোল বোমাসহ ছাত্রদলের দুই কেন্দ্রীয় নেতা গ্রেফতার
তিন দিনের রিমান্ড মঞ্জুর
বিশেষ প্রতিনিধি২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
পেট্রোল বোমাসহ ছাত্রদলের দুই কেন্দ্রীয় নেতা গ্রেফতার
নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছাত্রদলের দুই কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২০টি পেট্রোল বোমা। গ্রেফতারকৃতরা হলেন— ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি জাকির হোসাইন এবং কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাশ। মহানগর গোয়েন্দা পুলিশ বুধবার রাতে রাজধানীর দারুস সালাম এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

এদিকে গ্রেফতার দুই নেতাকে দারুস সালাম থানায় দায়েরকৃত বিস্ফোরক আইনের ৪(খ) ধারার মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন গোয়েন্দা পুলিশের এসআই আনসার আলী। পরে ঢাকার মহানগর হাকিম মেহের নিগার সূচনা তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। মনিরুল ইসলাম জানান, গাবতলীর বসুপাড়ায় রোজিনা দোতলা বাস কাউন্টারের সামনে ছাত্রদলের কিছু নেতাকর্মীর অবস্থানের খবর পেয়ে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছাত্রদল সভাপতি রাজীব আহসান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদসহ ১০-১৫ জন পালিয়ে গেলেও ২০টি পেট্রোল বোমাসহ দুজনকে হাতেনাতে ধরা হয়।

মনিরুল ইসলাম জানান, জাকির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে না থেকে ঢাকা ও সাভারে থাকতেন। বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায় তার কিছু বহিরাগত সহযোগী আছে, যাদের দিয়ে হরতাল-অবরোধে ঢাকা ও সাভারে নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের বাসভবনের সামনে হাতবোমার বিস্ফোরণ এবং ছাত্রদলের ডাকা ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের তালায় সুপার গ্লু দেয়ার সঙ্গেও জাকির জড়িত ছিল। এছাড়া জাকির বিভিন্ন সময় শিক্ষকদের মুঠোফোনে ও উড়ো চিঠি পাঠিয়ে হুমকি দিত।

অপরদিকে জাকিরের ঘনিষ্ঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃনাল কান্তি দাশও হরতাল-অবরোধে রাজধানীতে হাতবোমা ও পেট্রোল বোমা হামলার পরিকল্পনা ও তা বাস্তবায়নের সঙ্গে জড়িত। ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার শেখ নাজমুল আলম, মোহাম্মদ মাসুদুর রহমান ও অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন