নাশকতার কথা স্বীকার করলেন শিবির নেতা
চট্টগ্রাম অফিস২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
দেশ অচলের পরিকল্পনার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক এনামুল কবির। চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলামের আদালতে গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত সোয়া ৭টা পর্যন্ত তার জবানবন্দি গ্রহণ করা হয়। এরপর আদালত এনামুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মুত্তাকী ইবনু মিনান ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, এনামুল তার জবানবন্দিতে বলেন, কেন্দ্রের নির্দেশে দেশের ৩৭ জেলায় একযোগে বড় ধরনের সহিংসতার মিশনে নেমেছিলেন শিবিরের কয়েক নেতা। বিশেষ অ্যাসাইনমেন্ট নিয়ে এনামুল আসেন চট্টগ্রামে। তাকে চট্টগ্রামের পদ্মা, মেঘনা, যমুনা অয়েলের ডিপো ও বন্দরে পণ্যবাহী ট্রাকে আগুন দেয়ার পরিকল্পনা বাস্তবায়ন করার দায়িত্ব দেয়া হয়। চট্টগ্রামে আসার পর তিনি দলের কয়েকজন নেতার সাথে গোপনে মিটিং করেন। মিটিংয়ে বিভিন্ন স্থাপনায় হামলার দিন-ক্ষণও ঠিক করা হয়। জবানবন্দিতে এনামুল হামলার নির্দেশদাতা কয়েকজন জামায়াত-শিবির নেতার নাম প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি এনামুলকে নগরীর বাকলিয়া থানার বগারবিল এলাকা থেকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। ২১ ফেব্রুয়ারি তাকে বাসে আগুন দেয়ার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজী হন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন