খালেদা-তারেক আইনের ঊর্ধ্বে নন :তথ্যমন্ত্রী
বিশেষ প্রতিনিধি২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রে কেউ রাজা-রানী নন, খালেদা-তারেকও আইনের ঊর্ধ্বে নন। যারা খালেদা-তারেককে বিচারের বাইরে রাখতে চান, তারা মূলত আগুন-সন্ত্রাসী দানবদেরও রাজনীতিতে পুষতে চান।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর রামকৃষ্ণ মিশনে শ্রীরামকৃষ্ণদেবের ১৮০তম জন্মতিথি ও বার্ষিক উত্সব উপলক্ষে অনুষ্ঠিত ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ধর্ম-সম্প্রীতি:শ্রীরামকৃষ্ণের ভূমিকা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রে কোনো অপরাধীর স্থান নেই। কারাগারই অপরাধীর স্থান। খালেদা জিয়া গ্রেফতার হলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে বলে যারা তারস্বরে চিত্কার করছেন, তারা খালেদা জিয়াকে রাজা-রানী ভাবেন। তিনি বলেন, অপরাধীদের বিচারের বাইরে রাখার যে বাজে সংস্কৃতি সামরিক শাসকরা চালু করেছিল, তা থেকে শেখ হাসিনার গণতান্ত্রিক সরকার বেরিয়ে এসেছে।

রামকৃষ্ণের জীবন-দর্শনের ওপর আলোকপাত করে ইনু বলেন, রামকৃষ্ণদেব শান্তির জন্য সকল মত-বিভেদ ভুলে একসাথে কাজ করার যে কালজয়ী নজির সৃষ্টি করেছেন, তা আমাদের সকলকে অনুপ্রাণিত করে।

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মগুরু ও পুরোহিতবৃন্দ আলোচনায় অংশ নেন। এসময় শ্রীরামকৃষ্ণের শিষ্য স্বামী বিবেকানন্দের ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘উদ্দীপন’র মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন