চট্টগ্রাম বন্দরে আবার সিগারেটের চালান আটক
চট্টগ্রাম অফিস০৩ মার্চ, ২০১৬ ইং
চট্টগ্রাম বন্দরে আমদানি পণ্যের কন্টেইনার থেকে গতকাল বুধবার চট্টগ্রাম কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দারা ৭ কোটি ২৫ লাখ টাকা মূল্যের আমদানি নিষিদ্ধ সিগারেট উদ্ধার করেছে। এ নিয়ে মাত্র এক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা আমদানি নিষিদ্ধ পণ্য সিগারেটের দ্বিতীয় চালানটি ধরা পড়লো। উভয় চালানের ক্ষেত্রে সুতা আমদানির ঘোষণা দেয়া হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক জাকির হোসেন ইত্তেফাককে বলেন, ঢাকার সাভারের আশুলিয়ায় অবস্থিত জেনেটিক ফ্যাশনস লিমিটেডের নামে ২০ ফুটের একটি কন্টেইনারে সুতা আমদানির ঘোষণা দিয়ে সিগারেট আনা হয়েছে। ওয়েব ল্যাংকসন নামের একটি জাহাজে অন্যান্য আমদানি পণ্য ভর্তি কন্টেইনারের সঙ্গে সিগারেট ভর্তি কন্টেইনারটি চট্টগ্রাম বন্দরে আসে গত ২ ফেব্রুয়ারি। ৭ ফেব্রুয়ারি কন্টেইনারটির কাস্টমস এসেসমেন্ট হওয়ার পর বন্দর থেকে ডেলিভারির ক্লিয়ারেন্সও হয়ে যায়। কিন্তু এর মধ্যে শুল্ক গোয়েন্দাদের সন্দেহ হলে কন্টেইনারটি আটক করে গতকাল বুধবার পুনরায় কায়িক পরীক্ষা করলে এর ভেতর সুতার বদলে পাওয়া যায় ৩৮ কার্টন মোন্ড ব্র্যান্ডের এবং ২৫০ কার্টন ইজি ব্র্যান্ডের সিগারেট।

গত ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম বন্দরে কন্টেইনার থেকে উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ বেনসন এন্ড হ্যাজেস সিগারেট আমদানি করা হয়েছিলো ঢাকার সাভারের অপর প্রতিষ্ঠান এফআরসি কম্পোজিট লিমিটেডের নামে। দুই প্রতিষ্ঠানের মালিকদের নাম, পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান শুল্ক গোয়েন্দা কর্মকর্তা। সিগারেট আমদানির দু’টি ঘটনার ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন