জঙ্গিবিরোধী জনমত গড়ুন :প্রধানমন্ত্রী
ডিসি সম্মেলনে উদ্বোধন
বিশেষ প্রতিনিধি২৭ জুলাই, ২০১৬ ইং
জঙ্গিবিরোধী জনমত গড়ুন :প্রধানমন্ত্রী
তৃণমূলে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী জনমত গড়তে ডিসিদের তাগিদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার চারদিনের ডিসি সম্মেলন উদ্বোধন করে জেলা প্রশাসকদের তিনি এ তাগিদ দেন। এছাড়া সন্ত্রাস নির্মূল ও উন্নয়নে মাঠ প্রশাসনের গুরুত্ব উল্লেখ করে প্রধানমন্ত্রী তাদের ১৯ দফা নির্দেশনা দেন।

তিনি বলেন, সন্ত্রাস দমনে আইন শৃঙ্খলায় নিয়োজিত বাহিনী কাজ করছে। তাদের কাজে সমন্বয় আর এ বিষয়ে জনসচেতনতা গড়ে তুলতে জেলা প্রশাসকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শেখ হাসিনা বলেন, জঙ্গিদের বিরুদ্ধে একটি জনমত তৈরি হয়েছে এবং যেকোন উপায়ে হোক আমরা তাদের মোকাবিলা করবো। আর এক্ষেত্রে জেলা প্রশাসকদের বিরাট ভূমিকা রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠিত এ সম্মেলনে আরও বক্তব্য দেন, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক প্রমুখ। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সূচনা বক্তব্য দেন। নির্ধারিত কয়েকজন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক এ সময় বক্তব্য দেন। মন্ত্রিপরিষদ সদস্য, সকল সচিব, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ এতে  উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠান শেষে জেলা প্রশাসকরা প্রধানমন্ত্রীর সঙ্গে খোলামেলা আলোচনায় অংশ নেন। এ সময় ডিসিরা প্রধানমন্ত্রীর নেয়া বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। ডিসিরা জানান, ইতিমধ্যে জেলায় জেলায় কোর কমিটি গঠন এবং সমাজের বিভিন্ন স্তরের মানুষদের নিয়ে সন্ত্রাসবিরোধী সভা করা হয়েছে। যেকোনো মূল্যে সন্ত্রাস দমনে সরকারের নেয়া কর্মসূচি বাস্তবায়নে ডিসিরা তাদের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পাশাপাশি নিজ নিজ অধিক্ষেত্রের কিছু সমস্যা নিয়েও আলোচনা করেন তারা।

এরপর প্রথা অনুযায়ী সচিবালয়ে মন্ত্রণালয় ও বিভাগ ভিত্তিক আলোচনা হয়। এতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা বক্তব্য দেন। প্রথম অধিবেশন শুরু হয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে। এতে সবার জন্য গৃহ ও প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

সচিবালয়ে আলোচনায় অংশ নেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জ্যেষ্ঠ সচিব ড. মোজাম্মেল হক খান, আবুল মাল আব্দুল মুহিত, জ্যেষ্ঠ সচিব মাহবুব আহমেদ, আ ন হ মোস্তফা কামাল, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তারানা হালিম, ইয়াফেস ওসমান, জুনাইদ আহমেদ পলক প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন