দুই একদিনের মধ্যে বড় নাশকতা চালানোর জন্য ওরা তৈরি হচ্ছিল---------- স্বরাষ্ট্রমন্ত্রী
বিশেষ প্রতিনিধি২৭ জুলাই, ২০১৬ ইং
দুই একদিনের মধ্যে বড় নাশকতা চালানোর জন্য ওরা তৈরি হচ্ছিল---------- স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কল্যাণপুরে অভিযানে ৯ জঙ্গি নিহত হওয়ার ঘটনায় বলেছেন, এরা একটা বড় ধরনের নাশকতা চালানোর জন্যই এখানে তৈরি হচ্ছিল। আমাদের ধারণা, দু’একদিনের মধ্যে নাশকতার পরিকল্পনা নিচ্ছিল তারা। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী তারা জেএমবির সদস্য। অভিযান শেষ করেই তারা আইএস নামে  আত্মপ্রকাশ  করত। গতকাল মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় আটক হওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

কল্যাণপুরের জঙ্গিদের সঙ্গে গুলশান ও শোলাকিয়ার জঙ্গিদের যোগসাজোশ ছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের অবস্থান, ব্যবহার্য জিনিসপত্র, তাদের যে গোলাবারুদ আমরা পেয়েছি তাতে আমরা অনুমান করছি তাদের (গুলশান-শোলাকিয়ার সন্ত্রাসী) সঙ্গে লিঙ্ক রয়েছে, থাকতে পারে। গোয়েন্দাদের অনুসন্ধানের পর বিস্তারিত বলতে পারব।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হলি আর্টিজানে হামলাকারীরা মাদকাসক্ত ছিল কি না তা নিশ্চিত হতে লাশের ভিসেরা টেস্ট করা হয়েছে। রিপোর্ট পেলেই জানা যাবে তারা সত্যিই মাদকাসক্ত ছিল কি না। ধারণা করছি কল্যাণপুরে নিহত জঙ্গিদের শরীরেও মাদকের উপস্থিতি রয়েছে। তবে ভিসেরা টেস্ট করে আমরা কনফার্ম হতে পারব।

আছাদুজ্জামান খাঁন কামাল বলেন, পাঁচতলা ওই ভবনে এক ঘণ্টাব্যাপী অপারেশন চলে। বাড়ির একটি ফ্ল্যাটে জঙ্গিরা অবস্থান করত। বাড়ির অন্য বাসিন্দাদের নিরাপদ রেখে এ অপারেশন করে পুলিশ। সন্ত্রাসী ছাড়া অপারেশনে আর কেউ নিহত হননি। মন্ত্রী বলেন, সম্মিলিতভাবে পুলিশ যে অপারেশন করেছে এটা অত্যন্ত সাকসেসফুল অপারেশন হয়েছে। আমি মনে করি, অভিযানটি অত্যন্ত সফল ও পুলিশ বাহিনী দক্ষতার পরিচয় দিয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন