স্বতন্ত্র ও আওয়ামী লীগ সমানে সমান
৯ পৌরসভায় ভোট সম্পন্ন
ইত্তেফাক রিপোর্ট০৮ আগষ্ট, ২০১৬ ইং
স্বতন্ত্র ও আওয়ামী লীগ সমানে সমান
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে গতকাল ৮টি সাধারণ পৌরসভা ও একটির উপ-নির্বাচন নির্বাচন সম্পন্ন হয়েছে। কিছু কেন্দ্রে জালভোট ও জোর পূর্বক কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে। ৯টি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরা সমান সংখ্যক আসনে জয় পেয়েছে। আওয়ামী লীগ ৪টিতে বিজয়ী হয়েছে। অন্যদিকে, আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করেও ৪টিতে বিজয়ী হয়েছে। এর বাইরে বিএনপি মনোনীত একজন প্রার্থী জয় পেয়েছেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, দিনাজপুরের ঘোড়াঘাটে বিএনপি মনোনীত প্রার্থী আঃ সাত্তার মিলন, নীলফামারীর ডোমারে বিএনপির সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল ইসলাম দানু, রংপুরের পীরগঞ্জে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দলীয় প্রার্থী আবু সালেহ মো ঃ তাজীমুল ইসলাম শামীম, পটুয়াখালীর গলাচিপায় আওয়ামী লীগ প্রার্থী হাজী আ. ওহাব খলিফা,   নড়াইলের লোহাগড়ায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম, টাঙ্গাইলের ঘাটাইলে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ শহীদুজ্জামান খান, বগুড়ার সোনাতলায় স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু ও পাবনার বেড়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের আবদুল বাতেন বিজয়ী হয়েছে। শরীয়তপুরের নড়িয়া পৌর মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. শহীদুল ইসলাম বাবু রাঢ়ি বিজয়ী হন।

নড়িয়ায় বোমা বিস্ফোরণ:শরীয়তপুর প্রতিনিধি ও নড়িয়া সংবাদদাতা জানান, বোমা বিষ্ফোরণসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার উপ- নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। সকালে ভোট গ্রহণের সময় কিছু কেন্দ্রে জাল ভোট প্রদান ও পূর্ব নড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের বাইরে দুর্বৃত্তরা ৪/৫টি ককটেলের বিষ্ফোরণের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে উজ্জল বেপারী নামে এক জনকে আটক করেছে। নড়িয়া পৌরসভার উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. শহীদুল ইসলাম বাবু রাঢ়ি বিজয়ী হয়েছেন। নারিকেল গাছ মার্কায় বাবু পেয়েছেন পাঁচ হাজার ২৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী মো. মাহমুদুল হাসান জুয়েল জগ প্রতীকে পেয়েছেন চার হাজার ৪১৭ ভোট। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পেয়েছেন ৪৯৩ ভোট। এ নির্বাচনে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও বিএনপির কোন প্রার্থী ছিল না।

ঘোড়াঘাটে ১ জনের কারাদন্ড :দিনাজপুর থেকে ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ও ঘোড়াঘাট সংবাদদাতা জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে পৌর নির্বাচনে জাল ভোট দেয়ার সময় ১ জনকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ঘোড়াঘাট দাখিল মাদ্রাসায় ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল কাশেমের বড় ভাই ইসাহাক আলী জাল ভোট দিতে গেলে তাকে আটক করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবারক আলীর নিকট নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ইসাহাক আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। ২/১টি কেন্দে  ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করা হয়েছিল। তবে কেউ হতাহত হয়নি।

ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আঃ সাত্তার মিলন ৪ হাজার ১১০ ভোট পেয়ে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ ৩ হাজার ৮২৭ পেয়েছেন। সংরক্ষিত আসনে নির্বাচিত হয়েছেন জোসনা বেগম, খাতিজা বেগম, আয়েশা সিদ্দিকা এবং সাধারণ সদস্য পদে ফেরদৌসি বেগম বিলকিস, মোঃ সাহারুল ইসলাম,  আঃ কাদের মিয়া, সাহেব মিয়া, মোহাম্মদ আলী, সোবাহান আলী, রেজওয়ান মিয়া, আঃ মমিন ও জয়নাল আবেদীন জয় পেয়েছেন।

বেড়ায় ভোট দিলেন শতবর্ষীরাও:বেড়া (পাবনা) সংবাদদাতা জানান, বেড়া পৌরসভা নির্বাচনে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। যারা অন্যের সাহায্য ছাড়া চলাফেরা করতে পারে না তারাও এসেছিলেন। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত আবদুল বাতেন বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১৬ হাজার ৭০৭ ভোট। নিকটতম স্বতন্ত্র প্রার্থী আবদুল আউয়াল পান ৯ হাজার ৬৬ ভোট।

গলাচিপায় আওয়ামী লীগ প্রার্থী জয়ী:গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা জানান, আওয়ামী লীগ প্রার্থী হাজী আ. ওহাব খলিফা মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৭৬০ ভোট। তার নিকটতম একমাত্র প্রার্থী বিএনপি’র হাজী আবু তালেব মিয়া পেয়েছেন ১৭০৭ ভোট।

ডোমারে শান্তিপূর্ণ ভোট:ডোমার (নীলফামারী) সংবাদদাতা জানান, শান্তিপূর্ণভাবে ডোমার পৌরসভার ভোট সম্পন্ন হয়েছে। নির্বাচনে ডোমার উপজেলা বিএনপির সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল ইসলাম দানু বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ হাজার ৩৪৭ ভোট। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সুফিয়ান পান ৩ হাজার ৩২৮ ভোট।

পীরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী জয়ী:রংপুর প্রতিনিধি ও পীরগঞ্জ সংবাদদাতা জানান, পীরগঞ্জ পৌরসভা প্রথম নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু সালেহ মোঃ তাজিমুল ইসলাম শামীম(নৌকা) ৭ হাজার ৬’শ ৭১ ভোট পেয়ে বেসরকারীভবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সায়দুর রহমান (নারকেল গাছ))পেয়েছেন ১ হাজার ৮’শ ৭৯ ভোট। এছাড়া কাজী লুমুম্বা লুমু স্বতন্ত্র (জগ) পেয়েছেন ১ হাজার ১৭১ এবং বিএনপির শহিদুল ইসলাম সেবু পেয়েছেন ১৬৮ ভোট।

ঘাটাইলে নৌকার জয়  :ঘাটাইল(টাঙ্গাইল) সংবাদদাতা জানান, টাঙ্গাইলের ঘাটাইল পৌর সভার নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ শহীদুজ্জামান খান (ভিপি শহীদ) নৌকা প্রতীকে বেসরকারীভাবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি ৮ হাজার ৮শ’৯৪ ভোটে পেয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বি প্রাথী বিএনপি সমর্থিত প্রার্থী মোঃ ফারুক হোসেন ধলা  ৪ হাজার ৭শ’৭১ ভোট পেয়েছেন।

সোনাতলায় স্বতন্ত্র প্রার্থী জয়ী:বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে বেসরকারি ফলাফলে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু বিজয়ী হয়েছেন। তিনি পান ৬ হাজার ৪৫৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত মোঃ শাহিদুল বারী খান রব্বানী (নৌকা প্রকি) পেয়েছেন ৬ হাজার ৩৬৯ ভোট।

লোহাগড়ায় বিদ্রোহী প্রার্থী জয়ী:নড়াইল প্রতিনিধি জানান, লোহাগড়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আশরাফুল আলম বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৬০৮ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ মনোনীত লিপি খানম পেয়েছেন ৪ হাজার ৪২৫ ভোট।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন