জজ জাভেদকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ
সাজা বাতিলের হাইকোর্টের রায় স্থগিত
ইত্তেফাক রিপোর্ট০৮ আগষ্ট, ২০১৬ ইং
মাদক মামলায় বরখাস্তকৃত সিনিয়র সহকারী জজ জাভেদ ইমামের সাজা বাতিলের হাইকোর্টের রায় স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে আদেশের কপি পাওয়ার এক সপ্তাহের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের ৫ বিচারপতির বেঞ্চ গতকাল রবিবার এই আদেশ দেন।

ফেনসিডিল বহনের দায়ে ২০১২ সালের পহেলা ডিসেম্বর নিউ মার্কেট থানায় জাভেদ ইমামের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এই মামলায় ২০১৩ সালে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত তাকে ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেয়। এই সাজার বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট নিম্ন আদালতের সাজার রায় বাতিল করে জাভেদ ইমামকে বেকসুর খালাস দেয়। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে রাষ্ট পক্ষ। আপিলের পক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও জাভেদ ইমামের পক্ষে সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগ রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল দায়েরের অনুমতি দেয়।

প্রসঙ্গত ৩৪২ বোতল ফেনসিডিলসহ রাজধানীর ইডেন কলেজের সামনে থেকে ২০১২ সালের ডিসেম্বর মাসে জাভেদ ইমামকে গ্রেফতার করে পুলিশ। যশোর সদর থেকে নিজেই মাইক্রোবাস চালিয়ে ফেনসিডিল নিয়ে ঢাকায় আসেন তিনি। এ সময় তার কাছ থেকে পুলিশ লাইসেন্স করা একটি পিস্তলও উদ্ধার করে বলে মামলার এজাহারে উল্লেখ করে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন