তারেক-মিশুক নিহতের মামলায় চালকের যাবজ্জীবন
২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন নিহতের মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল বুধবার দুপুরে মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা ও জেলা জজ আব্দুল্লাহ আল-মামুন ফয়জুল কবীরের আদালতে এই রায় ঘোষণা করা হয়।

বাসচালক জামিরের আইনজীবী ব্যারিস্টার খান খালিদ আদনান তার প্রতিক্রিয়ায় জানান, দুর্ঘটনার সময় ছিল বৃষ্টি। তারেক মাসুদ ও মিশুক মুনীরের যে গাড়িটি ঢাকার দিকে আসছিলো, সেই গাড়িটি নিয়ম অমান্য করে ভুল ওভার টেকিং করছিলো। এসময় বিপরিত দিক থেকে আসা বাসের চালক দুর্ঘটনাটি এড়াতে মূল রাস্তা থেকে সরে পার্শ্ববর্তী গাছের সঙ্গে ধাক্কা লাগায়।

মামলা ও সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে চলচ্চিত্রকার তারেক মাসুদ তার নতুন ছবি ‘কাগজের ফুল’-এর শুটিং লোকেশন নির্বাচনের জন্য আসেন। এ সময় তার সফর সঙ্গী ছিলেন স্ত্রী ক্যাথেরিন মাসুদ, শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ছেলে এটিএন নিউজের সিইও মিশুক মুনীর, অধ্যাপক ঢালী আল মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলিসহ ৯ জন।

লোকেশন দেখে ঢাকা ফেরার পথে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় তাদের বহনকারী মাইক্রোবাসের সঙ্গে বিপরীতমুখী চুয়াডাঙ্গাগামী বাসের সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তারেক মাসুদ, মিশুক মুনিরসহ মাইক্রোবাস চালক মোস্তাফিজুর রহমান, প্রোডাকশন সহকারী মোতাহার হোসেন ওয়াসিম ও জামাল হোসেন নিহত হন।

এসময় গুরুতর আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, অধ্যাপক ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং তারেক মাসুদের সহকারী মনীশ রফিক।

পরিবহন ধর্মঘট

এদিকে চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণ-মাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ ৫ জন নিহত মামলায় বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে গতকাল বুধবার থেকে চুয়াডাঙ্গা জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ও ট্রাক চলাচলে কর্মবিরতি শুরু হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জানান, গতকাল বুধবার মানিকঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালক জামির হোসেনকে উল্লেখিত সড়ক দুর্ঘটনায় দোষী প্রমাণে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন। প্রতিবাদে সংগঠনের ডাকে গতকাল বুধবার বেলা ২টা থেকে চুয়াডাঙ্গা জেলার সর্বত্র অনির্দিষ্টকালের শ্রমিক কর্মবিরতি শুরু হয়েছে। ফলে, চুয়াডাঙ্গা জেলার সর্বত্র বাস ও ট্রাকসহ সকল প্রকারের যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন