আন্তর্জাতিক প্রচারণার জন্য হলি আর্টিজানে হামলা হয়
১১ আগষ্ট, ২০১৭ ইং
জবানবন্দিতে জঙ্গি রাশেদ

ইত্তেফাক রিপোর্ট

রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলার মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে জঙ্গি রাশেদ ওরফে র্যাশ। গতকাল ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আসামির এ জবানবন্দি রেকর্ড করেন।

এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. ফরিদ মিয়া বলেন, রাত ৯টা ১০ মিনিট পর্যন্ত আসামি রাশেদের জবানবন্দি রেকর্ড করেন বিচারক। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে দুই দফায় ১১ দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির আসামিকে গতকাল সকাল ১০ টায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করেন। পরে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করার আবেদন জানান।

আদালত সূত্র জানায়, স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে রাশেদ ওরফে র্যাশ হলি আর্টিজানে জঙ্গি হামলার পরিকল্পনার আদ্যোপান্ত বলেছে। কীভাবে এই হামলার পরিকল্পনা করা হয়েছে, পরিকল্পনা সফল করতে ঢাকায় কাদের সঙ্গে যোগাযোগ করেছে- সে বিষয়ে বিস্তারিত তথ্য উল্লেখ করেছে বলে আদালত সূত্র জানায়।  হামলাটি সফল করতে কয়েকটি গ্রুপে বিভক্ত করে কর্মী সংগ্রহের কাজ শুরু করে গত বছরের জানুয়ারি মাস থেকে। এ জন্য বেশ কয়েকবার তার সঙ্গে কানাডা প্রবাসী তামিম আহমেদ চৌধুরীর যোগাযোগ হয়েছিল। আন্তর্জাতিকভাবে তাদের অবস্থান জানান দেয়ার জন্য এই হামলার পরিকল্পনা নেয়া হয়।  মামলা সুত্রে জানা গেছে, গত ২৭ জুলাই গুলশানে হোলি আর্টিজানে হামলার অন্যতম পরিকল্পনাকারী আসলাম হোসাইন মোহন ওরফে আবু জাররা ওরফে রাশেদুল ইসলাম ওরফে র্যাশকে নাটোরের সিংড়া থেকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম এ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পড়ুন