জামায়াতের আমির সেক্রেটারিসহ ৮ নেতাকর্মী রিমান্ডে
কোর্ট রিপোর্টার১১ অক্টোবর, ২০১৭ ইং
অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুই মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদসহ আট নেতাকর্মীকে পাঁচদিন করে দশদিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এরা হলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, তার ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক ও সাইফুল ইসলাম।

গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট গোলাম নবী শুনানি শেষে ওই রিমান্ড মঞ্জুর করেন। আদালতে রিমান্ড আবেদনের পক্ষে ঢাকা মহানগর পিপি আবদুল্লাহ আবু শুনানিতে বলেন, আসামিরা রাষ্ট্রীয় সম্পদের ক্ষতিসাধন ও রাষ্ট্রের ভিতরে অরাজক পরিস্থিতি সৃষ্টি করাসহ জ্বালাও-পোড়াও পরিস্থিতি সৃষ্টিসহ বিশৃংখলা করার লক্ষ্যে সমবেত হয়। আসামিদের রিমান্ডে নিয়ে এসব কর্মকাণ্ডের মূলহোতা ও অর্থের যোগানদাতাসহ পলাতক অন্যান্যদের গ্রেপ্তারের লক্ষ্যে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। অন্যদিকে, আসামিদের রিমান্ড বাতিল করে জামিনের আবেদন শুনানি করেন অ্যাডভোকেট আবদুর রাজ্জাক, এস এম কামালউদ্দিন, সানাউল্লাহ মিয়া, খোরশেদ আলম, গোলাম মোস্তফা খান  প্রমুখ। 

এর আগে রাজধানীর কদমতলী থানায় গত মাসে দায়ের করা অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুটি মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

মামলা দুটির তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক মো. সাজু মিয়া আসামিদের পুলিশের হেফাজতে নিয়ে প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে দশ দিন করে মোট ২০ দিন রিমান্ড চেয়ে আবেদন করেন।

প্রসঙ্গত, রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে গতকাল সোমবার রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাদের আটক করে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন