চট্টগ্রামে রিজভীর অনুষ্ঠানস্থল থেকে আটক ১০
বাড়ি ভাঙচুর, লুটপাট
চট্টগ্রাম অফিস১১ অক্টোবর, ২০১৭ ইং
চট্টগ্রামে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অনুষ্ঠানস্থল থেকে লেবার পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ ১০জনকে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাব ও নাসিমন ভবন এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে আটকদের   সংখ্যা কমপক্ষে ২৫ জন দাবি করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছেন মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন।

জানা গেছে, ২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টির প্রতিনিধি সম্মেলন উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ওই অনুষ্ঠানকে কেন্দ্র করে বিএনপিসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রেসক্লাব এলাকায় জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ তিনজনকে আটক করে। পরে অনুষ্ঠান শেষে বের হয়ে যাওয়ার সময় লেবার পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ চারজনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

লেবার পার্টির অনুষ্ঠান থেকে বের হয়ে একটি প্রতিবাদ সমাবেশে যোগ দিতে কাজির দেউড়ি এলাকায় নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনে যান রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সেখানে সমাবেশ আহ্বান করেছিল যুবদল। এসময় বিএনপি’র নেতাকর্মীরা রিজভীর অনুষ্ঠানে যেতে চাইলে পুলিশ তাদেরকে নাসিমন ভবনের প্রবেশপথে আটকানোর চেষ্টা করে। এসময় সেখান থেকে আটক করা হয় তিনজনকে।   

সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আব্দুর রউফ সাংবাদিকদের বলেন, লেবার পার্টির অনষ্ঠানে রুহুল কবির রিজভীর যোগ দেয়ার বিষয়টি পুলিশকে জানানো হয়নি। অনুষ্ঠানে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে আসায় তাদেরকে সরিয়ে দেয়া হয়েছে। কোতোয়ালি থানার ওসি জসীম উদ্দিন বলেন, নাসিমন ভবনে মিছিল সমাবেশ করার কোনো অনুমতি ছিল না। সেখানে জড়ো হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করায় তাদের বাধা দেওয়া হয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন