৭ই মার্চের ভাষণের স্বীকৃতিতে চট্টগ্রামে আনন্দ শোভাযাত্রা
চট্টগ্রাম অফিস২৬ নভেম্বর, ২০১৭ ইং
৭ই মার্চের ভাষণের স্বীকৃতিতে চট্টগ্রামে আনন্দ শোভাযাত্রা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভ করায় চট্টগ্রামে গতকাল শনিবার বিভিন্ন সংগঠন আনন্দ শোভাযাত্রা বের করেছে। বাঙালি জাতির এই অসামান্য অর্জন উদযাপনে আনন্দ শোভাযাত্রায় নগরীর সরকারি-বেসরকারি দফতর ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মী, বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা ব্যানার, ফেস্টুন নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় ও চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে নগরীতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শুরুতেই নগরীর সার্কিট হাউজে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখান থেকে একটি বিশাল শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর লালদীঘির মাঠে গিয়ে শেষ হয়। সেখানে ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের উপর নির্মিত ডক্যুমেন্টারি এলইডি স্ক্রিনে সমপ্রচার, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান, জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার, স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহুবব আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান প্রমুখ।

এদিকে বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভ করায় বাংলাদেশ রেলওয়ের (পূর্ব) অতিরিক্ত মহা-ব্যবস্থাপক চৌধুরী মো. ইসমাইল খলিলের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীরা এক বিশাল শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি নগরীর সিআরবি চত্বর বের হয়ে চট্টগ্রাম রেল স্টেশনে গিয়ে শেষ হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশন এই উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। এতে করপোরেশন পরিচালিত স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষকমণ্ডলী, সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। এছাড়া চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন প্রেসক্লাবের সামনে থেকে এক শোভাযাত্রা বের করে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন