রংপুর মেডিক্যালে ইন্টার্ন চিকিত্সকদের ধর্মঘট তৃতীয় দিনেও অব্যাহত
রংপুর প্রতিনিধি২৬ নভেম্বর, ২০১৭ ইং

কাজের নিরাপদ পরিবেশ ও রোগীর স্বজনদের প্রবেশ কার্ড নির্ধারণসহ ছয় দফা দাবিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তৃতীয় দিনের মতো ধর্মঘট পালন করেছে ইন্টার্ন চিকিত্সকরা। গতকাল শনিবারও কাজে যোগ না দিয়ে হাসপাতাল চত্বরে মানববন্ধন ও সমাবেশ করেছেন তারা।

হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, ইন্টার্ন চিকিত্সক পরিষদের সভাপতি গোরাঙ্গ চন্দ্র সাহা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. সুমন সরকার, সহ-সভাপতি রাকিব, ফয়সল বিন সালেহ, ড. ইমরান প্রমুখ।

এ ব্যাপারে ইন্টার্ন চিকিত্সক পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ড. সুমন সরকার বলেন, গতকাল হাসপাতাল পরিচালক অধ্যাপক ড. মওদুদ হোসেনের সাথে হাসপাতালের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা বৈঠক করেছেন। তবে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত আমাদের জানানো হয়নি। আজ রবিবারও বৈঠক রয়েছে।  বৈঠকে যদি আমাদের দাবি-দাওয়া মেনে নেওয়া হয় তাহলে ধর্মঘট প্রত্যাহার করা হবে। মেনে নেওয়া না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট অব্যাহত থাকবে।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মওদুদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ধর্মঘট চলাকালেও চিকিত্সা সেবা ব্যাহত হচ্ছে না। আমরা বিকল্প ব্যবস্থা চিকিত্সা সেবা অব্যাহত রেখেছি।

গত ১৯ নভেম্বর ইন্টার্ন চিকিত্সক ফয়সল বিন সালেহের উপর রোগীর স্বজনরা হামলা করে। হামলার প্রতিবাদে হাসপাতালের পরিচালককে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু ঘটনার কোনো বিচার না হওয়ায় মানবন্ধন করে দোষীদের বিচার, প্রতিটি ওয়ার্ডে আনসার মোতায়েন, ইন্টার্ন চিকিত্সকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ইন্টার্ন চিকিত্সকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকে।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন