জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার সর্বোচ্চ সাজা দাবি
রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন
ইত্তেফাক রিপোর্ট২০ ডিসেম্বর, ২০১৭ ইং
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দুদক কৌঁসুলির বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়েছে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন। বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল আসামির সর্বোচ্চ সাজা (যাবজ্জীবন) দাবি করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল। আজ বুধবার আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য করে দেয় আদালত।

পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫-এ গতকাল মঙ্গলবার সাক্ষীদের সাক্ষ্য থেকে এই যুক্তি তুলে ধরেন দুদক কৌঁসুলি। বিচারক ড. মো. আখতারুজ্জামান যুক্তিতর্ক গ্রহণ করেন। এদিকে বেলা ১১টার দিকে আদালতে পৌঁছান খালেদা জিয়া। যুক্তিতর্ক উপস্থাপনের পুরো সময় তিনি আদালত কক্ষে অবস্থান করেন।

যুক্তিতর্ক উপস্থাপনের প্রথম দিনে দুদক কৌঁসুলি বলেন, খালেদা জিয়া ১৯৯১-৯৬ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকাকালে ইউনাইটেড সৌদি কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে এতিমদের জন্য ১২ লাখ ৫৫ হাজার মার্কিন ডলার অনুদানপ্রাপ্ত হন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ২১৬ টাকা। দেশে হাজার হাজার এতিমখানা থাকা সত্ত্বেও সেখানে এ অর্থ প্রদান না করে সরকারি তহবিলে বিদ্যমান এই টাকা আত্মসাতের উদ্দেশ্যে নিজ পুত্র তারেক রহমান ও আরাফাত রহমান এবং প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে দিয়ে একটি জিয়া অরফানেজ ট্রাস্ট গঠন করেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন