নবগঠিত বিরল পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১৫
২৭ ডিসেম্বর, ২০১৭ ইং

কাল ভোটগ্রহণ

g দিনাজপুর অফিস

আগামীকাল বৃহস্পতিবার দিনাজপুরের নবগঠিত বিরল পৌরসভা এবং বিরল উপজেলার নবগঠিত ১২ নম্বর রাজারামপুর ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজারামপুর ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করলেও বিরল পৌরসভায় নির্বাচনকে ঘিরে চলছে চরম উত্তেজনা। গত সোমবার রাতে বিরল পৌরসভায় আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিরল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সবুজার সিদ্দিক সাগর ও বিদ্রোহী প্রার্থী শফিকুল আজাদ মনির। গত সোমবার রাত একটার দিকে দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। এতে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে অন্তত ১৫ জন আহত হয়েছে। বিরল থানার ওসি আব্দুল মজিদ ঘটনা নিশ্চিত করে জানান, কোনো পক্ষই থানায় অভিযোগ দাখিল করেনি। তিনি পরিস্থিতি স্বাভাবিক আছে দাবি করলেও ঘটনার পর থেকে উভয় গ্রুপের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় আবারও সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও বিরল পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জাকিয়া সুলতানা জানান, বিরল পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় মোট ৮ হাজার ৯১৫ জন ভোটার। ১২ নম্বর রাজারামপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন।

বনপাড়া পৌরসভার একটি ওয়ার্ডের নির্বাচন স্থগিত

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নির্বাচনের মাত্র একদিন আগে বড়াইগ্রামের বনপাড়া পৌরসভা নির্বাচনের নবগঠিত ১২ নম্বর ওয়ার্ডের নির্বাচন স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন প্রার্থীদেরকে নির্বাচন স্থগিতের বিষয়টি জানিয়েছেন। 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৮
যোহর১২:০০
আসর৩:৪৪
মাগরিব৫:২৩
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:৩৯সূর্যাস্ত - ০৫:১৮
পড়ুন