বখাটেদের শাস্তির দাবিতে শাহবাগে মানববন্ধন
১১ মার্চ, ২০১৮ ইং
বাংলামোটরে কলেজ ছাত্রীর শ্লীলতাহানি

 ইত্তেফাক রিপোর্ট

রাজধানীর বাংলামোটরে কলেজ ছাত্রীর শ্লীলতাহানির ঘটনার বখাটেদের গ্রেফতারের দাবিতে বিতার্কিক সমাজের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৪ টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতার্কিকরা অংশ গ্রহণ করেন। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আবু বকর সিদ্দিক প্রিন্স, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির (ইংলিশ ডিবেট) যুগ্ম আহবায়ক তালিম হাসান রিজভী,  মুশফিক উস সালেহীন, প্রভাষক তাহমিদা খানম, মুরাদ হোসেন রনি ও সানজিদা রহমান ইলু।

সমাবেশে একজন বক্তা বলেন, সারাদেশে নারীরা নিপীড়িত হচ্ছে। নিজ ঘর, শিক্ষা প্রতিষ্ঠান, কর্মক্ষেত্র এমনকি রাজপথে প্রকাশ্যে দিনের আলোয় একজন কলেজ থেকে বাসায় ফেরা শিক্ষার্থী নিপীড়িত হচ্ছে। ৭ মার্চ উপলক্ষে ক্ষমতাসীন দলের রাজনৈতিক সমাগমের সুযোগ নিয়ে একদল যৌন নিপীড়ক রাজধানীর বিভিন্নস্থানে নারীদের যৌন হয়রানিসহ নিপীড়ন করেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সামাজিক  যোগাযোগ মাধ্যমে ঘটনাটি জানিয়ে দেয়ার পর একটি চক্র সেটিকে ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করছে।

নিপীড়কদের শাস্তির দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বক্তারা বলেন, নিপীড়করা যতই প্রভাবশালী হোক তাদের গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। রক্ত দিয়ে এদেশ স্বাধীন হয়েছে। এই স্বাধীন দেশটি যৌন নিপীড়কদের জন্য না। ক্ষমতাসীনদের তা প্রমাণ করতে হবে। যে দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, স্পিকার নারী সেই দেশে নারী নিপীড়কদের প্রশ্রয় দেয়া হতে পারে না।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন