গণতন্ত্রের লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার ডাক খালেদা জিয়ার
কারাগারে সাক্ষাত্ শেষে মির্জা ফখরুল
ইত্তেফাক রিপোর্ট২৬ আগষ্ট, ২০১৮ ইং
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাত্ শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, তিনি সবার মনোবল ধরে রাখতে বলেছেন। গণতন্ত্রের লড়াই অব্যাহত রাখার স্বার্থে দেশবাসীকে সজাগ থেকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিএনপির যে চলমান সংগ্রাম, তা তিনি চালিয়ে যেতে বলেছেন। তিনি দেশের মানুষের কাছে তার জন্য দোয়া চেয়েছেন।

গতকাল শনিবার বিকাল পাঁচটার দিকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিকদের এ কথা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে বিকাল চারটায় কারাগারে প্রবেশ করেন মির্জা ফখরুল। এক ঘন্টা সাক্ষাত্ শেষে তিনি সাংবাদিকদের বলেন, ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাত্কারের অনুমতি চেয়েছিলাম। কিন্তু সেদিন পাইনি। আজকে (গতকাল) ম্যাডামের পিএসকে জানানো হয়েছে এবং বলা হয়েছে, আমি ম্যাডামের সঙ্গে দেখা করতে পারবো।

বিএনপির মহাসচিব জানান, কারাবন্দি খালেদা জিয়া শারীরিক দিক দিয়ে অসুস্থ আছেন। তবে তার মনোবল শক্ত আছে। আমরা আমাদের অবস্থার কথা তাকে জানিয়েছি। আমরা আশা করছি, দ্রুতই তার জামিন হবে। এক প্রশ্নের উত্তরে তিনি জানান, তার শারীরিক অবস্থা আগে যেমন দেখেছি, তেমনই আছে। তার চেয়ে ভালো নেই।

সাংগঠনিক ও রাজনৈতিক বিষয়ে কোনও আলোচনা হয়নি বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে জানা গেছে, আগামী সেপ্টেম্বরে দলের প্রতিষ্ঠাবার্ষিকী, বৃহত্তর রাজনৈতিক জোট গঠন ও নির্বাচন বিষয়ে গুরুত্বপূর্ণ নির্দেশনা পেয়েছেন মির্জা ফখরুল।

সর্বশেষ গত ২২ আগস্ট ঈদুল আহজার দিন বিকেলে কারাগারে বেগম জিয়ার সঙ্গে পরিবারের সদস্য ও স্বজনরা সাক্ষাত্ করেন। তবে ওই দিন সকালে মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বাধীন বিএনপি নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে কারাফটক থেকেই তাদের ফিরিয়ে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালতের দেওয়া রায়ে ৫ বছরের সাজা হয় খালেদা জিয়ার। ওইদিনই তাঁকে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে কারাবন্দি আছেন তিনি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন