মামলায় ফাঁসানোর হুমকি :আতঙ্কে হিন্দু সম্প্রদায়
বাগেরহাটে দুই আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ড

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আনসার আলী দিহিদার ও যুবলীগ নেতা শুকুর শেখ হত্যার ঘটনায় এলাকায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। একটি মহল ফায়দা আদায়ের জন্য ‘হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকজনকে আসামি করা হচ্ছে’ বলে গুজব ছড়াচ্ছে। এতে করে হিন্দু সম্প্রদায়ের অনেকেই এলাকা ছেড়েছে।

অপরদিকে ঘটনার চারদিন পর বৃহস্পতিবার রাতে নিহত শুকুর শেখের বড় ভাই শেখ ফারুক আহম্মেদ মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। মামলায়  দৈবজ্ঞহাটী ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকিরসহ ৩১ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে আরো একটি মামলা করেছে। এ মামলায় আসামি চেয়ারম্যান শহিদুলসহ ৫ জন। অপরদিকে আনসার আলী দিহিদার খুনের ঘটনায় আরও একটি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ কুমার রায়।

 শুকুর শেখ খুনের ঘটনায় পুলিশ চেয়ারম্যান শহিদুলসহ ৬ জনকে গ্রেফতার দেখিয়েছে (ঘটনার পরই পুলিশ তাদেরকে ৫৪ ধারায় গ্রেফতার করে)। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে দফাদার আবুয়াল হোসেন ফকির, চৌকিদার আবুল হোসেন, জুলহাস ডাকুয়া, কালাম হোসেন ও নজরুল ইসলাম।

এলাকাবাসী জানিয়েছেন, চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকির একসময় বিএনপির রাজনীতি করতেন। সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে আওয়ামী লীগে যোগদান করে। সরকার দলীয় প্রভাবশালী নেতাদের সুনজরে তিনি হয়ে যান দৈবজ্ঞহাটি ইউনিয়নের চেয়ারম্যান। চাঁদাবাজি, হামলা, ভাঙচুর, মাছের ঘের দখলসহ বিভিন্ন অভিযোগ আছে তার বিরুদ্ধে। কিন্তু তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়নি।

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের একাধিক ব্যক্তি জানিয়েছেন, শহিদুল চেয়ারম্যান হওয়ার কারণে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে বিভিন্ন সময় তার কাছে যেতে হয়েছে। কিন্তু কোনো ক্রমেই হিন্দু সম্প্রদায়ের লোকজন চেয়ারম্যানের অপরাধ কর্মকাণ্ডের সহযোগী ছিল না। কিন্তু আওয়ামী লীগের দুই নেতা খুনের ঘটনায় একটি মহল হিন্দু সম্প্রদায়ের লোকজনদের মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দিচ্ছে।

মোরেলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদ চত্বরসহ নিহত আনসার আলীর বাড়িতে পুলিশ মোতায়েন রয়েছে। হত্যা মামলার অন্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। তিনি বলেন, ঘটনার পর ৫৪ ধারায় ১২ জনকে আটক করা হয়েছে। তবে এদের মধ্যে ৬ জন মামলার এজাহার নামীয়।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন