খাশোগির শেষ কথা
‘দম বন্ধ হয়ে আসছে’
ইত্তেফাক ডেস্ক১২ নভেম্বর, ২০১৮ ইং
বাঁচার জন্য তীব্র আকুতি ছিল সৌদি সাংবাদিক জামাল খাশোগির। তুরস্কের পত্রিকা ডেইলি সাবাহ’র জ্যেষ্ঠ সাংবাদিক নাজিফ কারামান এ তথ্য জানিয়েছেন। খাশোগিকে হত্যার সময়কার অডিও রেকর্ডিংয়ের তথ্য ফাঁস করে তিনি বলেন, খাশোগিকে হত্যার জন্য তার মাথা একটি প্লাস্টিক ব্যাগ দিয়ে পেঁচিয়ে দেয় ঘাতকরা। অডিওতে খাশোগিকে বলতে শোনা যায়, আমার দম বন্ধ হয়ে আসছে। আমার মাথার ওপর থেকে ব্যাগটি সরাও। আমি ভীষণভাবে ভয় পাচ্ছি। খবর- আল জাজিরার।

সাবেক স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের সনদ নিতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশের পর তাকে হত্যা করা হয়। তবে তার মরদেহ এখনো পাওয়া যায়নি। বলা হচ্ছে, এসিডে গলিয়ে তার দেহাবশেষ ড্রেনে ফেলা হয়েছে।

ডেইলি সাবাহর ক্রাইম বিভাগের প্রধান এক সাক্ষাত্কারে বলেন, অডিও অনুসারে তাকে সাত মিনিটের মধ্যে হত্যা করা হয়। হত্যার পর পুরো মেঝেতে প্লাস্টিক বিছিয়ে দেওয়া হয়। এরপর খাশোগির মরদেহ কেটে টুকরো টুকরো করে খুনিরা। যাতে সময় লাগে ১৫ মিনিটের মতো। এ কাজে নেতৃত্ব দেন সৌদি আরবের ফরেনসিক বিশেষজ্ঞ সালাহ আল তুবায়গি। তিনি জানান, শিগগিরই খাশোগি হত্যাকাণ্ডে ব্যবহূত যন্ত্রপাতি প্রকাশ করবে সাবাহ। এগুলো তুরস্কে আনা হয়েছিল। শনিবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোয়ান বলেন, ইতোমধ্যে ওই অডিওটি খাশোগি হত্যার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট দেশ সৌদি আরবসহ যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স ও ব্রিটেনের কাছে হস্তান্তর করেছে তুরস্ক। ইতোমধ্যে তুর্কি পুলিশ খাশোগির মরদেহ তল্লাশির অভিযান বন্ধ করে দিয়েছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে আলাপ করেছেন। ফ্রান্সে এই আলোচনা হয়েছে বলে হোয়াইট হাউস জানিয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন