মইনুল হোসেনকে উপযুক্তহাসপাতালে ভর্তি করে কেনচিকিত্সা নয় :হাইকোর্ট
১২ নভেম্বর, ২০১৮ ইং
ইত্তেফাক রিপোর্ট

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে রাজধানীর উপযুক্ত হাসপাতালে ভর্তি করে কেন চিকিত্সা সেবা প্রদান করা হবে না এই মর্মে রুল জারি করেছে হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, আইজি প্রিজন্স, ঢাকা জেলা প্রশাসকসহ বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গতকাল রবিবার এই আদেশ দেন। এর আগে মইনুল হোসেনের স্বাস্থ্যগত প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে রংপুর কারা ও মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ওই প্রতিবেদনে বলা হয়েছে যে, মইনুল হোসেনের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

এদিকে, রংপুর ও জামালপুরের দুটি মানহানির মামলায় জামিন চেয়ে মইনুল হোসেনের করা আবেদনের ওপর শুনানি বুধবার পর্যন্ত মুলতবি করেছে হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গতকাল এই আদেশ দেন। এ সময় মইনুল হোসেনের পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন উপস্থিত ছিলেন। 

বিশেষায়িত হাসপাতালে মইনুল হোসেনের চিকিত্সা সেবা ও আদালতে হাজিরকালে যথাযথ নিরাপত্তা প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে দুটি রিট করেন তার স্ত্রী সাজু হোসেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন