ভালোবাসার রঙে রঙিন
১৪ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
ভালোবাসার রঙে রঙিন
ভালোবাসা দিবস সবার জন্যই আনন্দের একটি দিন। এই দিনে মনটাও থাকে রঙিন। ভালোবাসার রঙে নিজেকে রাঙাতে চাই বর্ণিল পোশাক ও অনুষঙ্গ। ভালোবাসা দিবসে বর্ণিল সাজ নিয়ে লিখেছেন মিউনিস ব্রাইডাল-এর স্বত্বাধিকারী ও বিউটি এক্সপার্ট তানজিমা শারমিন মিউনী

সাজসজ্জা মূলত নিজের রুচি ও ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ। নিজের ও অপরের চোখে ভালোলাগার এক অদ্ভুত সমন্বয়। ভালোবাসার রং হওয়া চাই আয়নার মতো, যেখানে নিজের প্রতিচ্ছবি দেখা যায়। যদিও পোশাকের রং বা বিশ্বভালোবাসা দিবসের রং মূলত লাল। কিন্তু আমার কাছে মনে হয়, প্রিয় মানুষের পছন্দের যেকোনো রঙই হতে পারে ভালোবাসার রং। সকল সম্পর্কের ভালোবাসা প্রকাশের জন্যই হয়তো এই দিবস। এই বিশেষ দিনের সাজের ক্ষেত্রে প্রাধান্য দিন ভালোবাসার মানুষের ও নিজের পছন্দকে।

মে ক আ পে র  ক্ষে ত্রে

মেকআপের ক্ষেত্রে আমি বলব, হালকা সাজই মানানসই, কেননা সত্যিকারের ভালোবাসার জন্য সাজসজ্জার দরকার পড়ে না। তবুও নিজের ভালোবাসার মানুষটিকে সকলেই পরিপাটি দেখতে চায়। তাই দিনের সাজের ক্ষেত্রে হালকা সাজ, হালকা বেজ মেকআপ, রাতের কোনো আনুষ্ঠানিকতা থাকলে বা পোশাকের সাথে মানানসই হলে দিনেও গর্জিয়াস লুকও নেওয়া যেতে পারে, কেননা ভালোবাসা দিবসে গরমটা কমই থাকবে, থাকবে বসন্ত বাতাস চোখের মেকআপের ক্ষেত্রে মানানসই আই মেকআপ করুন। তবে পোশাক যদি লাল হয় কিংবা ঠোঁটে যদি লাল লিপস্টিক পরতে চান তবে চোখ গোল্ডেন, ব্রাউন, ব্রোঞ্জ, কপার আইশ্যাডো দিন। লাইনার, শেড ও মাশকারা ব্যবহারের মাধ্যমে আকর্ষণীয় করে তুলুন আপনার চোখ দুটোকে। কেননা, চোখ মনের আয়না, মানুষের অন্তরের সৌন্দর্য এতে প্রতিনিয়তই প্রতিফলিতে হয়। আপনার চোখ কতটা আকর্ষণীয় তা নির্ভর করবে, আপনি কিভাবে লুক দিচ্ছেন তার উপর। চোখের মেকআপকে গুরুত্ব দিতে বা চোখ গাঢ় হলে ঠোঁটকে হালকা রাখুন। মনে রাখবেন, সুন্দর ঠোঁট আপনার মুখে এক অন্য মাত্রা এনে দিতে পারে। ঠোঁটের গড়ন ও সাজের ধরন অনুযায়ী মানানসই লিপ লাইনার ও লিপস্টিক অ্যাপ্লাই করুন আপনার ঠোঁটে। ব্লাশ ব্যবহার করুন খুব হালকাভাবে, তবে হালকা আভার মতো সুন্দর ফিনিশিং অনিবার্য। রাতের সাজের ক্ষেত্রে মেকআপ হালকা হলেও স্কিন টোন সোনালি বা সাজের ধরন অনুযায়ী শিমার ব্লাশ ব্যবহার করুন গ্ল্যামারাস লুক পেতে। ২/৩ শেডের শিমারও দিতে পারেন।

 

চু লে র  সা জ

 

প্রেমের উপন্যাসে কবির বা লেখকের বর্ণনায় সব সময়ই আমরা ছাড়া বা খোলা চুলের বর্ণনাই পেয়েছি। সাজসজ্জার একটি বড় অংশ চুলের সাজ। একটি সাজের ক্ষেত্রে চুলের সাজই পারে পরিপূর্ণ বা আকাঙ্ক্ষিত লুক এনে দিতে। এই বিশেষ দিবস সকল প্রকার ভালোবাসার দিন—সন্তানের সাথে বাবা-মায়ের, ভাই-বোনের, বন্ধুর সাথে বন্ধুর, প্রেমিক-প্রেমিকার, স্বামী-স্ত্রীর; সকলের।

চুলের সাজ হওয়া চাই ব্যক্তিত্বের সাথে মানানসই। এবারের ভ্যালেন্টাইন সাজের ক্ষেত্রে ভ্যালেন্টাইন লুক নিতে চুলের সাজ, খোঁপা, বেণী, টুইস্টের বিভিন্ন স্টাইল, খোঁপা বা ছাড়া চুলেও ক্লিপের মতো করে চুল দিয়েই করে নেওয়া যেতে পারে হার্ট শেপ। যা আপনার ভ্যালেন্টাইন সাজের পূর্ণতা এনে দিতে পারে। শাড়ি, সালোয়ার-কামিজ বা অন্য যে পোশাকই গুরুত্ব পাক এই বিশেষ দিনে, চুলের সাজটাও করে নিন তার সাথে মানানসইভাবে।

                      মডেল     নীলা ও সঞ্জয়

                   মেকআপ     মিউনী’স ব্রাইডাল

                         ছবি     তাহের মানিক

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন