স্বাস্থ্যসেবাকে আরো গণমুখী করতে চাই: স্বাস্থ্যমন্ত্রী
ইত্তেফাক রিপোর্ট৩০ এপ্রিল, ২০১৫ ইং
স্বাস্থ্যসেবাকে আরো গণমুখী করতে চাই: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ স্বাস্থ্য খাতে যেভাবে এগিয়ে চলেছে তার প্রশংসা বিশ্ব নেতৃবৃন্দ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে করছেন। বাংলাদেশকে উন্নয়নশীল দেশগুলোর জন্য দৃষ্টান্ত হিসাবে উল্লেখ করছেন নেতৃবৃন্দ।

গতকাল বুধবার সচিবালয়ে চীনা বেসরকারি প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, সিনোম্যাক কোম্পানির মহাব্যবস্থাপক শি উয়েঝো’র নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সাক্ষাত্ করেন। এ সময় তিনি চীনকে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধুপ্রতীম দেশ হিসাবে অভিহিত করে বলেন, বাংলাদেশের যোগাযোগ খাতসহ বিভিন্ন খাতে চীন যে সহায়তা নিয়ে এগিয়ে এসেছে তা আমাদের আর্থ-সামাজিক উন্নয়নে  ব্যাপক ইতিবাচক প্রভাব রাখছে। এদেশের স্বাস্থ্যখাতে চীনের সহায়তা কিভাবে আরো বাড়ানো যায় তা সক্রিয়ভাবে বিবেচনার জন্য মন্ত্রী চীনের প্রতি আহ্বান জানান।

এদিকে দেশের নতুন দুইটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এবং ৬টি মেডিক্যাল কলেজ নির্মাণ, ভৌত অবকাঠামোগত এবং যন্ত্রপাতি স্থাপনে চীনা বেসরকারি প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, সিনোম্যাক আগ্রহ প্রকাশ করেছে। চীনা কোম্পানি এক্ষেত্রে সহজশর্তে ঋণ প্রদানের প্রস্তাব তুলে ধরে বাংলাদেশের সাথে যৌথভাবে কাজ করার কথা বলে। এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের বিদ্যমান আইন ও বিধানের সাথে সঙ্গতি রেখে চীনের এই প্রস্তাবনা বিবেচনা করবেন বলে আশ্বাস প্রদান করেন।

এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোঃ নুরুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন