মনজুরের অবসরের ঘোষণা ছিল ‘টক অব দ্য টাউন’
মনজুরের অবসরের ঘোষণা ছিল ‘টক অব দ্য টাউন’
চট্টগ্রামে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমের হঠাত্ নির্বাচন বর্জন এবং রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা নিয়ে গতকাল বুধবারও নগরীতে জল্পনা-কল্পনার শেষ ছিল না। এ প্রশ্নের উত্তর পেতে গতকাল নগরীর উত্তর কাট্টলী এলাকায় মনজুর আলমের বাসভবনে ছুটে যান অনেকেই। সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করেন অনেক শুভাকাঙ্ক্ষী। তবে মনজুর আলম তাদের কাউকে আশার বাণী শোনাননি।

বেলা ১১টার তিনি বাসার নিচের তলায় বৈঠকখানায় নেমে আসেন। স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, আমি আমার জীবনটাই উত্সর্গ করেছিলাম সমাজসেবার জন্য। সেখান থেকে রাজনীতিতে যোগ দিয়েছিলাম। কিন্তু এখন সিদ্ধান্ত নিয়েছি রাজনীতির সাথে আর নয়। এখন থেকে কোনো রাজনৈতিক অনুষ্ঠানেও যোগ দেবো না।

রাজনীতি ছেড়ে দেয়ার কারণ সম্পর্কে মনজুর আলম পরিষ্কার করে কিছু বলেননি। কিছুটা উপহাসের ছলেই তিনি বলেন, এক জীবনে মানুষকে অনেক কাজ করতে হয়। আবার একেকটা কাজের একটা বয়স থাকে। মানুষের অবসরে যাওয়ার বয়স ৫৯ বছর। আর আমার বয়স এখন ৬৩। বয়স এবং শরীরের কারণে এখন ইচ্ছে থাকা সত্ত্বেও আমি সবকিছু করতে পারি না।

তবে মনজুর আলমের পরিবারের সদস্য ও ঘনিষ্ঠজনরা বলেন ভিন্ন কথা। তারা বলেন, মনজুর আলম একজন সত্ মানুষ। তিনি দানশীল। তিন বার ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ৩২ বার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে সিটি নির্বাচনের আগে তিনি বিএনপির সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মনোনীত হন। প্রতিদান হিসেবে তিনি দলের জন্য করেছেন অনেক কিছুই। মেয়রের দায়িত্বে থাকার কারণে দলীয় কর্মসূচিতে সেভাবে সময় দিতে না পারলেও দলের জন্য তার অবদানের কথা সর্বজনবিদিত।

এবারও তিনি বিএনপির সমর্থন নিয়ে সিটি নির্বাচনে নামেন। আশা ছিল এবারও মেয়র নির্বাচিত হওয়ার। কিন্তু নির্বাচনের দিন সকালে   বিভিন্ন ভোট কেন্দ্রে পরিদর্শন এবং বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য পাওয়ার পর আকস্মিকভাবে ভোট বর্জনের এবং রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। অশ্রুসজল নয়নে তার এ ঘোষণার পর পুরো নির্বাচনী মাঠ পাল্টে যায়। দুপুরের পর থেকে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতিও অনেক কমে যায়। তার ভোট বর্জনের চেয়ে রাজনীতি থেকে অবসরের বিষয়টি আলোচনায় প্রাধান্য পায়। যা গতকালও অব্যাহত ছিল।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন