এটুআই ও ইত্তেফাকের সমঝোতা স্মারক সই
জনগণের কাছে তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছে দেয়ার অঙ্গীকার
ইত্তেফাক রিপোর্ট১৫ জুন, ২০১৫ ইং
এটুআই ও ইত্তেফাকের সমঝোতা স্মারক সই
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একসাথে কাজ করতে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও  ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্সের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। গতকাল রবিবার ইত্তেফাক কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এটুআই-এর জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা এবং ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্সের কার্যনির্বাহী পরিচালক ও প্রকাশক তারিন হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় আরও উপস্থিত ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিস সৈকত, এটুআইয়ের কমিউনিকেশন অ্যাসোসিয়েট তানজিনা শারমিন, ইত্তেফাকের তথ্যপ্রযুক্তি সম্পাদক মোজাহেদুল ইসলাম প্রমুখ। এটুআই ও ইত্তেফাকের পক্ষ থেকে জানানো হয়, কেবল তথ্যপ্রযুক্তির খবরই নয়, এটুআই পরিচালিত বিভিন্ন কর্মসূচি ও সেবার সাথে একযোগে কাজ করবে ইত্তেফাক।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারে সরকারের পক্ষ থেকে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে ইউএনডিপির কারিগরি সহায়তায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে পরিচালিত অ্যাকসেস  টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম। ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জেলা ই-সেবা কেন্দ্র, সরকারি অফিস আধুনিকীকরণে ই-ফাইলিং সিস্টেম, মাল্টিমিডিয়া ক্লাসরুম, ইনোভেশন ফান্ড, জাতীয় তথ্য বাতায়ন, মোবাইল কোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম, ই-পুর্জি, সেবাকুঞ্জ, ডিজিটাল উদ্ভাবনী মেলা, ইলেক্ট্রনিক মানি ট্রান্সফার সার্ভিস, পোস্টাল ক্যাশ কার্ড, স্মার্ট পাস, কৃষি কল সেন্টারসহ তথ্যপ্রযুক্তি নির্ভর নানা ধরনের সেবা নিয়ে জনগণের দোরগোড়ায় সেবা প্রদানের জন্য কাজ করে যাচ্ছে তারা। সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে তথ্যপ্রযুক্তি নির্ভর এসব সেবার খবর জনগণের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করবে দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংবাদপত্র দৈনিক ইত্তেফাক।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন