চান্দিনায় বঙ্গবন্ধুর খুনি রশিদের সব সম্পত্তি বাজেয়াপ্ত
কুমিল্লার চান্দিনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা মামলার অন্যতম আসামি কর্নেল (অব.) আব্দুর রশিদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

রবিবার দুপুরে সরকারের পক্ষে কুমিল্লা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক (ডিসি) হাসানুজ্জামান কল্লোলের নির্দেশে এবং চান্দিনা উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) উপস্থিতিতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রশিদের নিজ বাড়িসহ ৬.১২ একর সম্পত্তি বাজেয়াপ্ত করে ৬টি সাইনবোর্ড লাগিয়ে দেয় চান্দিনা থানা পুলিশ।

চান্দিনা থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) সাজেদুল ইসলাম জানান, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার দায়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় নির্দেশিত স্মারক মোতাবেক চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি জেলা ম্যাজিস্ট্রেট বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি কর্নেল (অব.) আব্দুর রশিদ ও তার বাবা আব্দুল করিমের সকল ওয়ারিশ সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। এসআই সাজেদুল আরো জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চান্দিনা থানার অফিসার ইনচার্জকে দায়িত্ব প্রদান করে আদালত। ওই নির্দেশ মোতাবেক রবিবার দুপুরে ছয়ঘরিয়া-করতলা-পানিপাড়া ও থানগাঁও মৌজার ৬.১২ একর সম্পত্তিতে ‘তফসিল বর্ণিত সম্পত্তি সরকারের বাজেয়াপ্ত সম্পত্তি, ওই সম্পত্তিত্বে জনসাধারণের প্রবেশ নিষেধ’ লেখা সম্বলিত সাইন বোর্ড লাগানো হয়েছে। 

এসময় উপজেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আলী আফরোজ, থানা অফিসার ইনচার্জ (ওসি) রসুল আহমেদ নিজামী, সংশ্লিষ্ট ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর একইভাবে আদালতের নির্দেশে রশিদের আরো ১০.৮২ একর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। অর্থাত্ রশিদ ও তার পরিবারের প্রায় ১৭ একর সম্পত্তি বাজেয়াপ্ত করলো সরকার।

চান্দিনা থানার ওসি রসুল আহমেদ নিজামী জানান, আদালতের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। এখন থেকে ওই সকল সম্পত্তি তদারকি করবে চান্দিনা থানা পুলিশ। যদি কেউ ওই সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন