কেরানীগঞ্জে বিপুল পরিমাণ সন্দেহজনক রাসায়নিক জব্দ
ইত্তেফাক রিপোর্ট০২ ডিসেম্বর, ২০১৫ ইং
কেরানীগঞ্জ থেকে বিপুল পরিমাণ সন্দেহজনক রাসায়নিক জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গত সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে বিভিন্ন গোডাউন থেকে ৫২৯ ড্রাম রাসায়নিক জব্দ করা হয়।

কাস্টমসের শুল্ক ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মইনুল খান ইত্তেফাককে বলেছেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযানটি চালিয়েছি। আমাদের কাছে খবর ছিল ওই গুদামে রাখা আছে বিপুল পরিমাণ অবৈধ রাসায়নিক। আমরা অভিযানে গিয়েও সেটা পেয়েছি। কিন্তু এর মালিকপক্ষ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত কোনো বৈধ কাগজপত্র নিয়ে আসেননি। আমরা তাদের জন্য অপেক্ষা করছি। পাশাপাশি রাসায়নিকের নমুনা নিয়ে র্যাবের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট পেলেই বোঝা যাবে আসলে ড্রামগুলোতে কি আছে। যারা এই রাসায়নিক সংরক্ষণ করছিল তাদের উদ্দেশ্য সম্পর্কেও আমরা  কিছু বুঝতে পারিনি। জব্দ রাসায়নিক সিলগালা করে রাখা হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউছ হোসেন বলেন, শুল্ক গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে আমাকে ঘটনাটি জানানো হয়েছে। বিপুল রাসায়নিক মজুদের অভিযোগে একটি গোডাউন তারা সিলগালা করে দিয়েছেন। সেখান থেকে কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। সেগুলো আসলে কি তা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন