এবার কাউন্টি দলে মুস্তাফিজ
স্পোর্টস রিপোর্টার০৩ মার্চ, ২০১৬ ইং
এবার কাউন্টি দলে মুস্তাফিজ
একসময় বাংলাদেশি কোনো ক্রিকেটারের বিদেশি কোনো দ্বিতীয়-তৃতীয় বিভাগের দলে খেলাটাও খবর ছিলো। সেই পর্ব পার করে এসে পৃথিবীর প্রায় সব টি-টোয়েন্টি লিগেই এখন আসর মাতাচ্ছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

সাকিবের যোগ্য উত্তরসূরী হিসেবে, দুনিয়ার অন্যতম চমকপ্রদ পেস বোলার মুস্তাফিজুর রহমান এবার ডাক পেলেন কাউন্টি দল সাসেক্সে। এই দলটির হয়ে বাংলাদেশের তরুণ এই পেস সেনসেশন খেলবেন আসছে মৌসুমের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়াল লন্ডন ওয়ানডে কাপে।

সাসেক্সের অফিসিয়াল ওয়েবসাইটে এই খবর নিশ্চিত করে বলা হয়েছে, ২০ বছর বয়সী এই তরুণ তুর্কী হতে যাচ্ছেন একাধারে তাদের ইতিহাসের প্রথম বাংলাদেশি ক্রিকেটার এবং এই মৌসুমের দ্বিতীয় বিদেশি ক্রিকেটার।

মুস্তাফিজুর রহমানকে দলে পেয়ে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছেন দলটির প্রধান কোচ মার্ক ডেভিস। তিনি বলেছেন, সারা বিশ্বে এখন এইরকম অবিশ্বাস্য প্রতিভাধর ক্রিকেটার খুব কম আছে। ফলে মুস্তাফিজকে দলে পেয়ে পুরো দল রোমাঞ্চিত।

২০ মে থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি ব্লাস্ট। প্রথম দিনেই মুস্তাফিজের সাসেক্স খেলবে ব্রিস্টলে গ্লস্টারশায়ারের বিপক্ষে। ৫ জুন থেকে শুরু হবে ওয়ানডে কাপ। মুস্তাফিজদের প্রথম খেলা ৬ জুন হোভে, এসেক্সের বিপক্ষে।

এক বছরেরও কম দৈর্ঘ্যের আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতিমধ্যে অনেক রেকর্ড করে ফেলা স্লোয়ার-কাটারের জন্য বিখ্যাত মুস্তাফিজ আপাতত ইনজুরির জন্য দলের বাইরে আছেন। এশিয়া কাপে গত কালকের ম্যাচটি খেলা হয়নি তার।

অসামান্য এই বোলার ওয়ানডে অভিষেক সিরিজে সর্বোচ্চ উইকেট ও ক্যারিয়ারের প্রথম দু ম্যাচেই ৫ উইকেট নেয়ার বিশ্বরেকর্ডের মালিক। দ্রুততম সময়ে ৩ বার ৫ উইকেটও নিয়েছেন তিনি। এমন সব রেকর্ড করা মুস্তাফিজ ইনজুরির কারণেই ডাক পেলেও পাকিস্তান সুপার লিগ খেলতে পারেননি। অন্যদিকে আইপিএলে দল পেয়ে গেছেন। এবার কাউন্টি দলও পেলেন।

উল্লেখ করা যেতে পারে, বাংলাদেশের হয়ে এর আগে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। উস্টারশায়ারের হয়ে ওয়ানডে কাপ ও টি-টোয়েন্টি খেলার পাশাপাশি কাউন্টি চ্যাম্পিয়নশিপেও খেলেছেন সাকিব। তামিম নটিংহ্যামশায়ারের হয়ে খেলেছেন টি-টোয়েন্টিতে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন