রাশিয়া ও ইংল্যান্ড ফুটবল সমর্থকদের সংঘর্ষে আহত ৪৪
আন্তর্জাতিক ডেস্ক১৩ জুন, ২০১৬ ইং
রাশিয়া ও ইংল্যান্ড ফুটবল সমর্থকদের সংঘর্ষে আহত ৪৪
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০১৬তে ফুটবল সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনায় ফ্রান্সের মার্সেই এবং নিসে শহরে অন্তত ৪৪ জন আহত হয়েছেন। রাশিয়া-ইংল্যান্ড এবং পোল্যান্ড-উত্তর আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচকে ঘিরে এই সহিংসতার ঘটনা ঘটে।

গত শনিবার রাশিয়া বনাম ইংল্যান্ড খেলা শুরু হওয়ার আগেই মার্সেইয়ের রাস্তায় সহিংসতায় জড়িয়ে পড়ে দুই দলের সমর্থকরা। পরস্পরের দিকে ইট-পাটকেল, বোতল, চেয়ার ছুড়ে মারতে থাকেন তারা। সমর্থকদের থামাতে টিয়ারগ্যাস ছোড়ে পুলিশ। ১-১ গোলে খেলাটি ড্র হওয়ার পর স্টেডিয়ামের মধ্যে আবার সহিংসতায় জড়িয়ে পড়েন তারা।

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় পুলিশ প্রধান লরাঁ নুনেজ বার্তাসংস্থা এপিকে জানান, মার্সেইয়ের সহিংসতার ঘটনায় অন্তত ৩৫ জন আহত হয়েছেন। যাদের মধ্যে একজন ইংলিশ সমর্থকের অবস্থা আশঙ্কাজনক। সহিংসতার ঘটনায় শনিবার সাতজন এবং গতকাল রবিবার আটজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে নিসেতে পোল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ডের সমর্থকদের সঙ্গে সহিংসতায় জড়িয়ে পড়ে স্থানীয় ফরাসি ফুটবল গুন্ডারা। ফরাসি কর্তৃপক্ষের দেয়া বিবৃতি অনুযায়ী, সহিংসতায় ঘটনায় অন্তত ৯ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। এই ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে।—এপি

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন