কাফন পাঠিয়ে তথ্যমন্ত্রীকে হত্যার হুমকি
বিশেষ প্রতিনিধি১৩ জুন, ২০১৬ ইং
কাফন পাঠিয়ে তথ্যমন্ত্রীকে হত্যার হুমকি
কাফনের কাপড় পাঠিয়ে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। গতকাল রবিবার সকালে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা এ হুমকির সঙ্গে জড়িত তা জানা যায়নি।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোরশেদ আলম  জানান, এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও জাসদের সহকারী প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, সকাল দশটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) অফিসের সিঁড়িতে একটি প্যাকেট পাওয়া যায়। প্যাকেটের মধ্যে কাফনের কাপড়সহ লাল কালিতে ক্রসমার্ক দেওয়া মন্ত্রীর একটি ছবি ও  চিরকুট পাওয়া গেছে। চিরকুটে লাল কালিতে বাংলায় লেখা রয়েছে, ‘কোরআনের আইন অমান্যের জন্য ইনুর মৃত্যু পরোয়ানা।’ এ ছাড়া আরবি ভাষায় কিছু লেখা থাকলেও সেখানে কী বলা হয়েছে সেটা জানা যায়নি।

পরে জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক   আব্দুল্লাহিল কাইয়ূম বিষয়টি পল্টন থানায় অবহিত করলে, সাড়ে ১২টার দিকে পুলিশ অফিসে এসে কাফনের কাপড়, ছবি ও চিরকুট আলামত হিসেবে জব্দ করে নিয়ে যায়। এ ঘটনার পর জাসদ কার্যালয়ের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়।

নিন্দা ও প্রতিবাদ : জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গতকাল এক যুক্ত বিবৃতিতে দলের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপিকে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেছেন, হত্যার হুমকি দিয়ে জঙ্গিবাদ-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাসদের আন্দোলনকে বন্ধ করা যাবে না।

অনুরূপ পৃথক বিবৃতিতে জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাতীয় কৃষক জোটের সভাপতি ইকবাল হোসেন খান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন এবং বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন ও সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী সাজু এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন