বজ্রপাতে এক পরিবারের পাঁচজনসহ নিহত ১০
খুলনা অফিস১৩ জুন, ২০১৬ ইং
খুলনায় বজ্রপাতে বাবা-মেয়েসহ ৫ জন নিহত হয়েছে। বজ্রপাতে আহত হয়েছে আরো ৬ জন। গত শনিবার বিকাল থেকে গতকাল রবিবার সকাল ৯টা পর্যন্ত জেলার তিনটি উপজেলার পৃথক এ বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতের মধ্যে কয়রায় দুইজন, পাইকগাছায় দুইজন এবং বটিয়াঘাটায় একজন রয়েছেন। এছাড়া যশোরে দুইজন, ফকিরহাটে দুইজন এবং নড়াইলে একজন নিহত হয়েছে।

এছাড়া ঝড়ে বটিয়াঘাটা উপজেলায় ঝড়ে নারকেল গাছ চাপা পড়ে নিপূণ মন্ডল (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এদিকে ট্রলার ডুবিতে সীমা মন্ডল (৪৫) নামে এক গৃহবধূর সলিল সমাধি হয়েছে এবং শামসুল হক (৬০) নামে এক বৃদ্ধ নিখোঁজ রয়েছেন। শনিবার বিকালে তীব্র ঝড়ে বটিয়াঘাটা উপজেলার বারোয়ারী বাজারের কাছে ট্রলার ডুবির এ ঘটনা ঘটে।

রবিবার সকাল সাড়ে সাতটার দিকে বজ্রপাতে কয়রা উপজেলায় বাবা মুরাদ গাজী (৩৩) ও তার মেয়ে মুসলিমা আক্তার সোনালী (৫) নিহত হয়েছে। উপজেলার মঠবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। রবিবার ভোরে             বজ্রপাতে বটিয়াঘাটা উপজেলার খুরিয়া গ্রামে মান্নান গাজী (৪৫) ও পাত্রাবুনিয়া গ্রামের আব্দুল মালেক (৪৮) নামের দুইজন নিহত হন। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় ৫ জন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে বটিয়াঘাটা উপজেলার নবীনগর গ্রামের দারোগার ভিটা এলাকায় বজ্রপাতে আম্বিয়া বেগম (৪০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন।

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা জানান, ফকিরহাটে বজ্রপাতে দুইজন নিহত হয়েছে। রবিবার ভোররাতে হোচলা গ্রামে মতলেব শেখের স্ত্রী রোকেয়া বেগম (৬০) ও শনিবার সন্ধায় ডহরমৌভোগ গ্রামের মহানন্দ অধিকারির পুত্র স্নেহেস অধিকারি (৩৫) বজ্রপাতে গুরুতর আহত হন। তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে জানান।

যশোর অফিস জানায়, যশোরে ঝড়ে বজ্রপাতে ও ঘরের টালি ভেঙ্গে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাতে সদর উপজেলা ও ঝিকরগাছায় পৃথক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন যশোরের ঝিকরগাছা উপজেলার খাসখালি গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে আব্দুল আজিজ (৮০) ও সদরের বানিয়াবহু গ্রামের তাহাজ্জত মোড়ল (৬৫)।

নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলের কালিয়া উপজেলার বাহিরডাঙ্গা গ্রামের নবগঙ্গা নদীর তীরে বজ্রপাতে অতুল কুমার রায় (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার গভীর রাতে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, আশাশুনি উপজেলায় রবিবার সকারে বজ্রপাতে এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম মালতী রাজবংশী (৪৫)। তিনি উপজেলার তুয়ারডাঙ্গা গ্রামের তারাপদ রাজবংশীর মেয়ে ও বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের একজন কর্মী।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন