ব্রিটিশ কাউন্সিল যত দ্রুত সম্ভব খুলে দেওয়া হবে----- ব্রিটিশ হাইকমিশনার
বিশেষ প্রতিনিধি০৮ আগষ্ট, ২০১৬ ইং
ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক জানিয়েছেন, ব্রিটিশ কাউন্সিল যতদ্রুত সম্ভব খুলে দেয়া হবে। গতকাল রবিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাত্ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান। অ্যালিসন ব্লেইকের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল প্রায় এক ঘন্টা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

 সাক্ষাত্ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্রিটিশ হাইকমিশনার বলেন, শুধু বিদেশি নয়, বাংলাদেশিদেরও নিরাপত্তা নিশ্চিত করতে যুক্তরাজ্য-বাংলাদেশ একসঙ্গে কাজ করবে।

অপর দিকে ব্রিটিশ কাউন্সিল বন্ধের বিষয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ব্রিটিশ কাউন্সিল নিরাপত্তার কারণে বন্ধ করা হয়নি। কিছু সংস্কার কাজের জন্য বন্ধ করা হয়েছে। এতে শিক্ষার্থীদের ক্লাসের   কিছু সমস্যা হলেও পরীক্ষার কোনো সমস্যা হবে না। পুলিশ ও গোয়েন্দারা কাজ করছে, যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হাইকমিশনার জানিয়েছেন, যে পুলিশি নিরাপত্তা নেওয়া হয়েছে, তাতে তারা সন্তুষ্ট। সন্ত্রাস ও জঙ্গি মোকাবেলায় বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপগুলো জানতে চেয়েছে যুক্তরাজ্য। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম তাদের সামনে তুলে ধরা হয়েছে। আমরা বলেছি, আপাতত গোয়েন্দা তথ্য দিয়ে সহযোগিতা করুন। নিরাপত্তার কারণে গত ২৭ জুলাই বাংলাদেশে সাময়িকভাবে সব অফিস বন্ধ ঘোষণা করে ব্রিটিশ কাউন্সিল। বর্তমানে ঢাকায় দু’টিসহ দেশে ব্রিটিশ কাউন্সিলের চারটি অফিস রয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন